| |

চ্যাম্পিয়ন্স ট্রফির ওপর ঝুলছে ধোনির ভবিষ্যৎ

আপডেটঃ 9:26 pm | March 14, 2017

Ad

ভারতীয় ক্রিকেটার মহেন্দ্র সিং ধোনি অনেক আগেই ক্রিকেটের বড় সংস্করণ থেকে অবসর নিয়েছেন। এই উইকেটরক্ষক সাবেক অধিনায়ক সম্প্রতি সংক্ষিপ্ত ফরম্যাট থেকেও নেতৃত্ব ছেড়েছেন। তবে অন্য ফরম্যাটে তিনি ২০১৯ বিশ্বকাপ অব্দি থাকছেন কি না, সেটাই এখন সবার প্রশ্ন। স্বয়ং ধোনিও হয়তো তাই ভাবছেন। ধোনির ছোটবেলার কোচ কেশব বন্দোপ্যাধায় কিন্তু এ বিষয়ে পরিষ্কার জানিয়ে দিলেন যে, চ্যাম্পিয়ন্স ট্রফির পারফরম্যান্সের ওপরই নির্ভর করছে সবকিছু।

ভারতের একটি বয়সভিত্তিক টুর্নামেন্ট উদ্বোধন করতে এসে কেশব বলেন, ‘এই মুহূর্তে ধোনির মূল লক্ষ্য হচ্ছে চ্যাম্পিয়ন্স ট্রফি। সেখানে সফল হলেই ২০১৯ বিশ্বকাপে খেলবে ধোনি।’

ধোনির টেস্ট থেকে অবসর গ্রহণ এবং ওয়ানডে ফরম্যাট থেকে নেতৃত্ব ছেড়ে দেওয়ার ঘটনা অনেকটা আকস্মিকভাবেই ঘটেছে। যা নিয়ে অনেকেরই বিস্ময় রয়েছে। তবে এ বিষয়ে মোটেও বিস্মিত নন কেশব। তিনি বলেন, ‘আসলে ওকে কেউ জোর করুক, তা ধোনি পছন্দ করেনা। তাই কেউ ওর ক্যারিয়ারে আঙ্গুল তোলার আগেই ও নিজে থেকে সরে দাঁড়িয়েছে।

ধোনির সম্পর্কে কেশব আত্মবিশ্বাস নিয়ে এগুলো বলতেই পারেন। কেননা তিনিই সেই লোক যিনি ফুটবল গোলরক্ষক থেকে ক্রিকেট উইকেটরক্ষক হতে তাকে অনুপ্রেরণা জুগিয়েছিলেন।

 

ব্রেকিং নিউজঃ