| |

ময়মনসিংহে ভোক্তা অধিকার দিবসের অনুষ্ঠানে মেয়র টিটু প্রত্যেক ধর্মেই নিষেধ আছে মাপে কম না দেওয়া এবং ভেজাল না মেশানো

আপডেটঃ 9:22 pm | March 15, 2017

Ad

ইব্রাহিম মুকুট ॥ ভোক্তার আস্থাশীল ডিজিটাল বাংলাদেশ গড়ি.. এ প্রতিপাদ্যকে সামনে নিয়ে জেলা প্রশাসন, জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর ও কনজুমারস এসোসিয়েশন অব বাংলাদেশ (ক্যাব) ময়মনসিংহ জেলা শাখার আয়োজনে বিশ্ব ভোক্তা অধিকার দিবস সফল করার লক্ষ্যে বর্ণাঢ্য র‌্যালী ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। বুধবার (১৫ মার্চ) ভোক্তা অধিকার দিবস উপলক্ষে নগরীর নতুন বাজার থেকে একটি র‌্যালী শহর প্রদক্ষিন করে মেছুয়া বাজারে গিয়ে শেষ হয়। পরে তিনতারা হোটেলে এক মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়। মতবিনিময় সভায় সভাপতিত্ব করেন ক্যাব সভাপতি এডভোকেট এম এ কাশেম।

প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন জেলা প্রশাসক মো: খলিলুর রহমান। বিশেষ অতিথি হিসাবে উপস্থিত ছিলেন পুলিশ সুপার সৈয়দ নুরুল ইসলাম, ময়মনসিংহ পৌরসভার মেয়র মো: ইকরামুল হক টিটু, সিভিল সার্জন ডা; খলিলুর রহমান, কাউন্সিলর মো: তাজুল আলম প্রমুখ।

অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন অতি: জেলা প্রশাসক মো: মহসিন উদ্দিন। অনুষ্ঠান পরিচালনা করেন জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষন অধিদপ্তরের সহকারী পরিচালক দেবানন্দ সিনহা। জেলা প্রশাসক মো: খলিলুর রহমান বলেন, ভেজাল খাদ্য দ্রব্য ক্রমাগত ভাবে আমাদেরকে অসুস্থ করে তুলছে। যারা দুষ্ট চক্রের সাথে জড়িত তাদের বিরুদ্ধে আইন প্রয়োগ করার ক্ষেত্রে কোন আপত্তি থাকবে না।

অভাবের জন্য এ ধরনের সমস্যা সৃষ্টি হয়না। ময়মনসিংহ পৌরসভার মেয়র মো: ইকরামুল হক টিটু বলেন, পৃথিবীর সকল মানুষ ভোক্তা। যারা বিক্রেতা তারা ভোক্তা। কিন্তু সকল ভোক্তা বিক্রেতা নয়। প্রত্যেক ধর্মেই নিষেধ আছে মাপে কম না দেওয়া এবং ভেজাল না মেশানো। তিনি ব্যবসায়ী ভাইদের প্রতি অনুরোধ জানান, উনারা যেন ভোক্তাদের না ঠকান।

এসময় ব্যবসায়ী সমিতির সমিতির সহ-সভাপতি মোঃ নজরুল ইসলাম, কোষাধ্যক্ষ মোঃ রমজান আলী, সমিতির সদস্য মোহাম্মদ আলী, মুজিবুর রহমান, সুকুমার সাহা, মোঃ শাকিবুল হাসান, মো: হাফিজুর রহমান টিপু, আহকামুল হক, কাজিম উদ্দিন কাজল, জামাল উদ্দিন জামাল, একেএম আজাদ সেলিম, এরশাদ হোসেন খান, মো: লিটন খান প্রমুখ উপস্থিত ছিলেন।

আলোচনা সভায় আগত অতিথিবৃন্দকে মেছুয়া বাজার পাইকারী ও খুচরা চাউল ব্যবসায়ী সমবায় সমিতি লিমিটেডের সভাপতি মোঃ হাফিজুর রহমান টিপু ও সাধারণ সম্পাদক মোঃ আহকামুল হকের নেতৃত্বে ফুলেল শুভেচ্ছা জ্ঞাপন করেন।

আলোচনা সভায় বক্তারা ময়মনসিংহকে বিষ ও ভেজালমুক্ত গড়ে তোলার লক্ষ্যে সকলের সহযোগিতার আহবান জানিয়ে বলেন, ভেজালমুক্ত খাবার নগরবাসীকে উপহার দেওয়ার জন্যে সকল ব্যবসায়ীদের প্রতি অনুরোধ জানান।

অন্যথায় বিষ ও ভেজালকারীদের কঠোর আইনের আওতায় আনা হবে। বক্তারা বলেন সকলের সহযোগিতা পেলে আগামী ২৪ ঘন্টার মাঝে বিষ ও ভেজালমুক্ত ময়মনসিংহ গড়ে তোলা সম্ভব।

ব্রেকিং নিউজঃ