| |

নান্দাইলে সাবেক পৌর মেয়র পিকুলের মুক্তির দাবীতে সংবাদ সম্মেলন

আপডেটঃ 9:50 pm | March 18, 2017

Ad

শামছুজ্জামান বাবুল, নান্দাইল প্রতিনিধিঃ ময়মনসিংহের নান্দাইলে সাবেক পৌর সভার নির্বাচিত মেয়র ও নান্দাইল পৌরসভা বিএনপি’র সিনিয়র সহ-সভাপতি এএফএম আজিজুল ইসলাম পিকুলের নামে একের পর এক মিথ্যা ও হয়রানীমূলক মামলা দিয়ে গ্রেফতার, জেল হাজতে প্রেরণ এবং মুক্তির দাবীতে এক জনাকীর্ণ সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়।
শনিবার (১৮ই মার্চ) বিকালে নান্দাইল চারআনীপাড়াস্থ সাবেক মেয়রের বাসভবনের সামনে সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য পাঠ করেন, মেয়রের বড় ভাই হাফেজ মোঃ শফিকুল ইসলাম। এসময় ভিডিও কনফারেন্সে সাংবাদিকদের সাথে কথা বলেন সৌদি আরবে অবস্থানরত পিকুলের বড় ভাই এডভোকেট একেএম আনোয়ারুল ইসলাম চাঁন।

সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন পিকুলের দুই ভগ্নিপতি বিএনপি নেতা মোঃ আলাউদ্দিন ও আব্দুল্লাহ আল মামুন। সংবাদ সম্মেলনে জানানো হয় গত ১৪ই মার্চ বিকালে সাবেক মেয়র পিকুলকে নান্দাইল মডেল থানার পুলিশ বিনা উস্কানীতে গ্রেফতার করে পুরাতন একটি মামলায় গ্রেফতার দেখিয়ে কোর্টে চালান দিয়ে ৫ দিনের রিমান্ডের আবেদন করে।

মামলাটিতে সম্পূর্ণ উদ্দ্যেশ্যমূলক ও হয়রানী করার জন্য তাকে গ্রেফতার দেখানো হয়েছে। বর্তমান মেয়র মোঃ রফিক উদ্দিন ভুইঁয়ার সরকারী গাড়ি ভাংচুরের মামলায় অহেতুক তাকে ১নং আসামী করা হয়েছে। এছাড়াও তার নামে মিথ্যা ও ষড়যন্ত্রমূলক ৮টি মামলা দায়ের করে তাকে হয়রানী করা হচ্ছে।

সকল মামলায় মহামান্য হাইকোর্ট থেকে জামিনে মুক্ত হয়ে পিকুল নিজ বাড়ীতে আসলে পুনরায় তাকে রাজনৈতিক কারনে গ্রেফতার করা হয়।

সংবাদ সম্মেলনে আরো জানানো হয়, গত ৫ই মার্চ এএফএম আজিজুল ইসলাম পিকুল নান্দাইল ভূমি অফিসের চারিদিকে বাউন্ডারী দেয়াল নির্মাণ কাজে অর্থ প্রাপ্ত বিষয়টি জানার জন্য তথ্য অধিকার আইনে সহকারী কমিশনার ভূমি বরাবর একটি আবেদন করার পর প্রশাসন তার বিরুদ্ধে নানা ষড়যন্ত্র করে যাচ্ছে বলে উল্লেখ করা হয়। সংবাদ সম্মেলনে অবিলম্বে তার নামে দায়েরকৃত সকল মিথ্যা মামলা প্রত্যাহার সহ পিকুলের নিঃশর্ত মুক্তি দাবী করা হয়। সংবাদ সম্মেলনে নান্দাইল উপজেলায় কর্মরত ২০জন সিনিয়র সাংবাদিক উপস্থিত ছিলেন।

 

ব্রেকিং নিউজঃ