| |

ময়মনসিংহে প্রথম বারের মত যথাযোগ্য মর্যাদায় ভাষা সৈনিক বীরমুক্তিযোদ্ধা এফ জে সাব সেক্টরের অধিনায়ক রফিক উদ্দিন ভুইয়ার মৃত্যুবার্ষিকী উদযাপিত হলো পরম শ্রদ্ধাভরে

আপডেটঃ 12:18 am | March 24, 2017

Ad

ইব্রাহিম মুকুট ॥ প্রথম বারের মত ময়মনসিংহ মহানগর আওয়ামীলীগের উদ্যোগে জাতির পিতার ঘনিষ্ঠ সহচর, ৫২ এর ভাষা আন্দলোনের অগ্রপথিক, মহান মুক্তিযুদ্ধের এফ জে সাব সেক্টরের অধিনায়ক অন্যতম সংগঠক, অবিভক্ত ময়মনসিংহ জেলা আওয়ামীলীগের সাবেক সভাপতি, সাবেক সাধারন সম্পাদক প্রয়াত জননেতা নেতা বীরমুক্তিযোদ্ধা রফিক উদ্দীন ভূঁইয়ার ২১তম মৃত্যুবার্ষিকী উপলক্ষে মরহুম জননেতার বাসভবনে গতকাল বিকালে আলোচনা সভা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়।

ময়মনসিংহ মহানগর আওয়ামীলীগের সভাপতি আলহাজ্ব এহতেশামুল আলমের সভাপতিত্বে প্রধান অতিথি হিসাবে বক্তব্য রাখেন জেলা আওয়ামীলীগের সভাপতি আলহাজ্ব এডভোকেট জহিরুল হক খোকা।

জেলা আওয়ামীলীগ নেতা অধ্যাপক গোলাম ফেরদৌস জিল্লুর পরিচালনায় বিশেষ অতিথি হিসাবে বক্তব্য রাখেন রফিক উদ্দিন ভুইয়া স্মৃতি সংসদের সভাপতি এডভোকেট আনিসুর রহমান খান, জেলার পিপি এডভোকেট ওয়াজেদুল ইসলাম, ময়মনসিংহ জেলা পরিষদের চেয়ারম্যান অধ্যাপক ইউসুফ খান পাঠান, এডভোকেট কবির উদ্দিন ভুইয়া প্রমুখ।

জেলা আওয়ামীলীগের সভাপতি আলহাজ্ব এডভোকেট জহিরুল হক খোকা বলেন, শুধু ময়মনসিংহে নয় সারা বাংলাদেশের রাজনীতিতে রফিক উদ্দিন ভুইয়ার অবদান অনস্বীকার্য। ৬ দফার দাবীতে সারা বাংলাদেশ ঘুরে বেরিয়েছেন। স্বাধীনতার জন্য বঙ্গবন্ধু যখন কারাগারে তখন রফিক উদ্দিন ভুইয়া মুক্তিযুদ্ধের প্রধান সংগঠক হিসাবে মুক্তিযোদ্ধাদের সংগঠিত করেন।

ভাষা আন্দোলনের দাবীতে ময়মনসিংহে এম শামসুল হক, হাতেম আলী তালুকদার উনাদেরকে সাথে নিয়ে ভাষা আন্দোলনে নেতৃত্ব দেন। ভাষা আন্দোলন ও মুক্তিযুদ্ধের আন্দোলনে শরিক হয়ে তিনি বারবার জেল জুলুম ও কারা নির্যাতনের স্বীকার হন।

অনেক নেতার অনেক বাড়ী আছে কিন্তু রফিক উদ্দিন ভুইয়ার মত একজন মুক্তিযুদ্ধের সংগঠকের ময়মনসিংহে তার ছেলে মেয়েদের কোন মাথাগোজার ঠাঁই নাই।

নেতৃবৃন্দ বলেন, যে বাসায় তিনি বসবাস করতেন কতিপয় লোক সেই বাসা নিয়ে মামলা মোকদ্দমা করে রেখেছে। উক্ত মামলা সুষ্ট সমাধান করে মহান এই নেতার পরিবারকে বুঝিয়ে দেয়ার জন্য যথাযত কর্তৃপক্ষের কাছে উদার্ত্ত আহবান জানান।

বক্তাগন রফিক উদ্দিন ভুইয়াকে শ্রদ্ধাভরে স্মরন করে তার বর্ণাঢ্য রাজনৈতিক কর্মকান্ড ও জীবনের বিভিন্ন দিক তুলে ধরে বক্তব্য রাখেন।

এসময় রফিক ভুইয়ার ছেলে শহীদ রাকিব ভুইয়া, শহীদ নাকিব ভুইয়া, মেয়ে রোকশানা রফিক, এড. ফরিদ আহমেদ, এড. গিয়াস উদ্দিন, আওয়ামীলীগ নেতা আলহাজ্ব হোসাইন জাহাঙ্গীর বাবু, আলহাজ্ব রেজাউল হাসান বাবু, প্যানেল মেয়র নজরুল ইসলাম, কাউন্সিলর তাজুল আলম, কাউন্সিলর ফারুক হাসান, সাবেক ছাত্রলীগ নেতা মনর্জুর মোর্শেদ রাজু, আনোয়ারুল হক রিপন, জেলা ছাত্রলীগের সভাপতি রকিবুল ইসলাম রকিব প্রমুখ উপস্থিত ছিলেন।

আলোচনা শেষে ভাষা সৈনিক বীরমুক্তিযোদ্ধা রফিক উদ্দিন ভুইয়ার আত্মার মাগফিরাত কামনা করে দোয়া করা হয়।

ব্রেকিং নিউজঃ