| |

নেত্রকোনায় মহান স্বাধীনতা দিবস পালিত

আপডেটঃ 1:26 am | March 27, 2017

Ad

শাহজাদা আকন্দ, নেত্রকোনা প্রতিনিধি ঃ মহান স্বাধীনতা যুদ্ধে অমর শহীদদের প্রতি বিনম্র শ্রদ্ধা আর সন্ত্রাস ও জঙ্গীবাদমুক্ত মুক্তিযুদ্ধের চেতনায় অসাম্প্রদায়িক সমৃদ্ধ বাংলাদেশ গড়ে তোলার দীপ্ত অঙ্গীকারের মধ্য দিয়ে নেত্রকোনায় পালিত হয়েছে মহান স্বাধীনতা ও জাতীয় দিবস।
প্রত্যুষে ৩১ বার তোপধ্বনি মধ্য দিয়ে দিবসের কর্মসূচী শুরু হয়। সুর্যোদয়ের সাথে সাথে সকল সরকারী ও বেসরকারী ভবনে জাতীয় পতাকা উত্তোলন করা হয়।

সকালে জেলা প্রশাসকের কার্যালয়ে স্থাপিত মুক্তিযুদ্ধের স্মৃতিসৌধে ও সাতপাই স্মৃতিসৌধে জেলা প্রশাসক ড. মোঃ মুস্তাফিজুর রহমানের নেতৃত্বে জেলা প্রশাসন, পুলিশ সুপার জয়দেব চৌধুরীর নেতৃত্বে পুলিশ প্রশাসন, জেলা আওয়ামীলীগের সভাপতি আলহাজ্ব মোঃ মতিয়র রহমান খান ও সাধারণ সম্পাদক সাবেক এমপি আশরাফ আলী খান খসরু’র নেতৃত্বে জেলা আওয়ামীলীগ, জেলা বিএনপির সভাপতি সাবেক এমপি মুক্তিযোদ্ধা আশরাফ উদ্দিন খান ও সাধারণ সম্পাদক ড্যাব নেতা ডাঃ আনোয়ারুল হকের নেতৃত্বে জেলা বিএনপি, জেলা পরিষদ চেয়ারম্যান প্রশান্ত কুমার রায়ের নেতৃত্বে জেলা পরিষদ, মেয়র আলহাজ্ব নজরুল ইসলাম খানের নেতৃত্বে পৌরসভা, উপজেলা চেয়ারম্যান এস এম কামরুল হাসান শাহীনের নেতৃত্বে সদর উপজেলা পরিষদ, জেলা কমান্ডার নূরুল আমিনের সভাপতিত্বে মুক্তিযোদ্ধা সংসদ, মুক্তিযুদ্ধের উইং কমান্ডার সামছুজ্জোহার নেতৃত্বে সেক্টর্স কমান্ডার ফোরাম, সদর উপজেলা কমান্ডার আইয়ুব আলীর নেতৃত্বে সদর মুক্তিযোদ্ধা সংসদসহ বিভিন্ন রাজনৈতিক, সামাজিক সাংস্কৃতিক সংগঠনের নেতৃবৃন্দ শহীদ বেদীতে ফুল দিয়ে শ্রদ্ধা নিবেদন করেন।

সকাল সাড়ে ৮টায় মোক্তারপাড়া মাঠে শিশু কিশোরদের কোচকাওয়াজ ও মনোজ্ঞ ডিসপ্লে অনুষ্ঠিত হয়। জেলা প্রশাসনের উদ্যোগে মুক্তিযোদ্ধাদের সংবর্ধনা, বাদ জোহর বিভিন্ন মসজিদ, মন্দির গির্জায় মুক্তিযোদ্ধাদের স্মরণে বিশেষ দোয়া ও প্রার্থনা অনুষ্ঠিত হয়। বেলা ২টার দিকে হাসপাতাল জেলখানা ও এতিমখানায় উন্নত মানের খাবার বিতরণ করা হয়।

বিকালে ওয়েসিস বিয়াম ল্যাবরেটরী স্কুলে মহিলা সমাবেশ, মোক্তারপাড়া মাঠে প্রীতি ফুটবল ম্যাচ ও সন্ধ্যায় পাবলিক হলে আলোচনা সভা ও মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান পরিবেশিত হয়। এদিকে মদন উপজেলায় ৯০ এর গণঅভ্যুত্থানের অন্যতম ছাত্রনেতা শফি আহমেদের নেতৃত্বে মদন উপজেলায় র‌্যালি করে শহীদ মিনারে পুস্পস্তবক অর্পন করা হয়।

ব্রেকিং নিউজঃ