| |

ভালুকায় ব্যাপক উৎসাহ উদ্দীপনায় মহান স্বাধীনতা দিবস পালিত

আপডেটঃ 1:05 am | March 28, 2017

Ad

শেখ আজমল হুদা ভালুকা প্রতিনিধি: ২৬ মার্চ ভালুকায় যথাযোগ্য মর্যাদায় সারা দেশের ন্যায় মহান স্বাধীনতা ও জাতীয় দিবস ব্যাপক উৎসাহ উদ্দীপনার মধ্য দিয়ে পালিত হয়েছে। দিবসটি উদযাপন উপলক্ষে উপজেলা প্রশাসন এর উদ্যোগে নেওয়া হয়েছে ৩ দিন ব্যাপী কর্মসূচী। ভোর ৫ টা ৫৭ মিনিটে মুক্তিযোদ্ধা স্মৃতি সৌধ চত্বরে ৩১ বার তোপধ্বনির মাধ্য দিয়ে দিবসটির সূচনা হয়।

পরে স্থানীয় প্রশাসন, আওয়ামীলীগ, জাতীয় পার্টি ও বি.এন.পি ও বিভিন্ন সামাজিক সাংস্কৃতিক এং পেশাজীবি সংগঠনের নেতৃবৃন্দ শহীদের স্বারণে স্মৃতিসৌধে পুষ্পস্তবক অর্পণ করেন। সূর্য্যদয়ের সাথে সাথে সকল সরকারী, বেসরকারী, স্বায়ত্বশাসিত ও ব্যক্তি মালিকানাধীন ভবনে জাতীয় পতাকা উত্তোলণ, সকাল সারে ৮ টায় ভালুকা ডিগ্রী কলেজ মাঠে জাতীয় সংগীত ও কুচকাওয়াজের মাধ্যমে সালাম গ্রহন করে উপজেলা পরিষদ চেয়ারম্যান গোলাম মোস্তফা।
অনুষ্ঠানে যোগ দিয়ে স্থানীয় সংসদ সদস্য ডা. এম আমান উল্লাহ, উপজেলা চেয়ারম্যান, উপজেলা নির্বাহী অফিসার মোরারজী দেশাই বর্মন ১১ টায় বীর মুক্তিযোদ্ধা, যুদ্ধাহত মুক্তিযোদ্ধা ও শহীদ মুক্তিযোদ্ধা পরিবারে সংবর্ধনা প্রদান করেন।

এসময় উপস্থিত ছিলেন সহকারি কমিশনার (ভূমি) আবদুল্লা আল জাকির, পৌর মেয়র ডা. এ.কে.এম মেজবাহ্ উদ্দিন কাইয়ুম, সাবেক চেয়ারম্যান কাজিম উদ্দিন আহম্মেদ ধনু, মুক্তিযোদ্ধা কমান্ডার মফিজুর রহমান, ভাইস চেয়ারম্যান রফিকুল ইসলাম পিন্টু, মহিলা ভাইস চেয়ারম্যান মনিরা সুলতানা মনি, অফিসার্স ইনচার্জ মামুন-অর-রশিদ (পি.পি.এম) প্রমুখ।

এছাড়াও আওয়ামীলীগ ও সহযোগী সংগঠনের নেতৃবৃন্দ, সাংবাদিক, বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের প্রধানগণ ও এলাকার সর্বস্থরের জনসাধারণ। বাদ যোহর শহীদ মুক্তিযোদ্ধাদের আত্মার মাগফেরাত কামনা করে সকল মসজিদ দোয়া ও মন্দিরে বিশেষ প্রার্থনা করা হয়। দুপুরে হাসপাতালে ও এতিমদের মাঝে খাবার পরিবেশন, বিকালে স্থানীয় লেডিসক্লাবে ক্রীড়া প্রতিযোগিতা ও প্রীতি ফুটবল ম্যাচের আয়োজন করা হয়।

সন্ধ্যায় স্মৃতিসৌধ চত্বরে সুখি-সমৃদ্ধ ক্ষুদা ও দারিদ্র মুক্ত বাংলাদেশ গঠনের লক্ষ্যে ডিজিটাল প্রযুক্তির সার্বজনীন ব্যবহার ও মুক্তিযোদ্ধ শীর্ষক আলোচনা সভার আয়োজন করা হয়।

উপজেলা নির্বাহী অফিসার মোরারজী দেশাই বর্মনের সভাপতিত্বে বক্তব্য রাখেন উপজেলা পরিষদ চেয়ারম্যান গোলাম মোস্তফা, সহকারী কমিশনার (ভূমি) আব্দুল্লাহ আল জাকির, উপজেলা আওয়ামীলীগের সিনিয়র সহ-সভাপতি এডভোকেট শওকত আলী, মহিলা ভাইস চেয়ারম্যান মনিরা সুলতানা মনি, পৌর আওয়ামলীগের সাংগঠনিক সম্পাদক জালাল পাঠান, আওয়ামীলীগের দপ্তর সম্পাদক কাজিম উদ্দিন, জেলা যুবলীগ সদস্য রওনাক শিহাব রব্বানী(খাজা), সেচ্ছাসেবকলীগের সাধারণ সম্পাদক জাকির হোসেন শিবলী, কৃষি কর্মকর্তা সাইফুল আজম খান ও ছাত্র নেতা আনোয়ার হোসেন তরফদার প্রমুখ।

আলোচনা সভায় বক্তারা দিবসের তাৎপর্য তোলে ধরে গুরুত্বপূর্ণ বক্তব্য রাখেন। পরে এক মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠানের মধ্য দিয়ে দিবসটির কার্যক্রম শেষ হয়।

ব্রেকিং নিউজঃ