| |

ময়মনসিংহ শহরের ফুটপাত শ্রমিকদের পুর্নবাসন প্রসঙ্গে জেলা প্রশাসক বরাবরে স্বারকলিপি প্রদান

আপডেটঃ 3:06 am | March 29, 2017

Ad

ময়মনসিংহ শহরের ফুটপাত শ্রমিকদের পুর্নবাসন প্রসঙ্গে গতকাল ময়মনসিংহের জেলা প্রশাসক বরাবরে স্বারকলিপি প্রদান করেছে। স্মরকলিপিতে নেতৃবৃন্দ বলেন, ফুটপাত ক্ষুদ্র ব্যবসায়ী শ্রমিক লীগের সদস্যবৃন্দ প্রায় ৩০/৩৫ বৎসর যাবৎ ময়মনসিংহ শহরের গাঙ্গিনারপাড় রাস্তার দুই পার্শ্বে ফুটপাতে বসে সামন্য নিত্য প্রয়োজনীয় জিনিসপত্র বেচাকেনা করে আমাদের সন্তান সন্তুতিদের নিয়ে জীবিকা নির্বাহ করে আসছি।

বিগত ২০/০৩/২০১৭ ইং তারিখ থেকে আমাদেরকে পুনর্বাসন ব্যতিরেকেই তুলে দেওয়া হয়েছে। আমরা প্রায়২/৩ শত শ্রমিক রাস্তার পার্শ্বে বসে ব্যবসা করে কোন মতে বেঁচে ছিলাম। এখন কোন কাজ না থাকায় আয় বন্ধ হয়ে গিয়েছে এবং ব্যবসার সামান্য পুঁজি ভেঙ্গে পরিবার পরিজনের আহার যোগাতে হচ্ছে।

আরও সাত দিন এমতাবস্থায় অতিবাহিত হলে আমাদের হাতে আর এক কর্পদক ও থাকবে না। কাজেই আমরা পরিবারের লোকজনদেরকে নিয়ে কিভাবে বেচে থাকব তা ভেবে পাচ্ছি না। বাংলাদেশের বড় বড় সব শহরেই ফুটপাতে বসে গরীব ও স্বল্প আয়ের মানুষ ব্যবসা করে জীবিকা নির্বাহ করছে। অতএব বিনীত আরজ সম্পূর্ণ মানবিক কারণে আমাদেরকে পুনর্বাসনের ব্যবস্থা করে ছেলে মেয়ে নিয়ে বেঁচে থাকার সুযোগ দানের ব্যবস্থা করবেন।

ফুটপাত ক্ষুদ্র ব্যবসায়ী শ্রমিকদের পক্ষে স্মারকলিপি প্রদান করেন জাতীয় শ্রকি লীগ ময়মনসিংহ জেলা শাখার সভাপতি
মোঃ আফতাব উদ্দিন, সাধারণ সম্পাদক সৈয়দ আওলাদ হোসেন, ফুটপাত ক্ষুদ্র ব্যবসায়ী শ্রমিক লীগ ময়মনসিংহ জেলা শাখার সভাপতি মোঃ ফজলুল হক ভূঞা, সাধারণ সম্পাদক মোঃ মোস্তাক হোসেন, জাতীয় শ্রকি লীগ ময়মনসিংহ জেলা শাখার সহ-সভাপতি নজরুল ইসলাম, যুগ্ম সম্পাদক পুলক সেন, সম্পাদক সাংগঠনিক আব্দুল রাজ্জাক, সহ-প্রচার ও প্রকাশনা বিষয়ক সম্পাদক আঃ কাদির স্বপন, অর্থ সম্পাদক তোফাজ্জল হোসেন, সদস্য মো: শফিক সহ নেতৃবৃন্দ।

ব্রেকিং নিউজঃ