| |

বন বিভাগের নিষেধাজ্ঞা উপেক্ষা করে ভালুকায় বন ভূমি অবৈধ ভাবে গণদখল

আপডেটঃ 12:24 am | April 05, 2017

Ad

শেখ আজমল হুদা মাদানী ভালুকা ॥ সম্প্রতি বন বিভাগের নিষেধাজ্ঞা উপেক্ষা করে ভালুকা উপজেলার ভালুকা রেঞ্চের হবিরবাড়ী বিটের অধীনে মনোহরপুর সড়কের কড়ইতলী মোড়ের উত্তর পার্শ্বে হবিরবাড়ী মৌজায় ৭৭৮ নং দাগে বনভূমি অবৈধভাবে গণদখল করে নিচ্ছে ভূমি দস্যুরা। সরজমিনে পরিদর্শনকালে দেখা যায়, ৭৭৮ নং দাগে সাইদুর রহমান নামে ভূমি দস্যু প্রায় ৩ একর গেজেটভূক্ত বনভূমি অবৈধভাবে দখল করে ৫টি পাকা বাড়ি নির্মাণ করছে। একই দাগে আজিজুল ইসলাম ও শাহাব উদ্দিন নামে দুই বনদস্যু গেজেটভূক্ত বনভূমিতে অবৈধভাবে পাকা বাড়ি নির্মাণ করছে।

এলাকাবাসী গেজেটভূক্ত বনভূমিতে অবৈধ ভাবে বাড়ি নির্মাণের ঘটনাকে দেখছে গণদখল হিসেবে। অবৈধ দখলদাররা জানান হবিরবাড়ী বিটের বন কর্মচারী ফারুক আহম্মেদের সাথে আলোচনা করে তারা পাকা বাড়ি নির্মাণ করছে। দুইজনের বিরুদ্ধে অবৈধভাবে বাড়ি নির্মাণে কোনো প্রকার বাঁধা বা আইনী ব্যবস্থা গ্রহন করা হয়নি।

এ ব্যাপারে হবিরবাড়ী বিটের বিট কর্মকর্তা শরিফুর রহমান খান চৌধুরীর সাথে যোগাযোগ করা হলে, তিনি জানান সাইদুর রহমানের বিরুদ্ধে অবৈধ দখলের অভিযোগ এনে বন আইনে একটি মামলা রুজু করা হয়েছে এবং বাড়ি নির্মাণে বাঁধা প্রদান করা হয়েছে।

সে মামলা উপেক্ষা করে বাড়ি নির্মাণ কাজ অব্যাহত রেখেছে। অবৈধ দখলদার আজিজুল ইসলাম ও শাহাব উদ্দিনের বিরুদ্ধে বন বিভাগ থেকে কোনো আপত্তি/বাঁধা প্রদান করা হয়নি। এলাকাবাসীর দাবি সংশ্লিষ্ট বিভাগের একজন উর্ধতন কর্মকর্তার মাধ্যমে উক্ত অবৈধ দখলদারদের দখলের ঘটনা সম্পর্কে ত্রুটিমুক্ত তদন্ত করে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহন করা দরকার।

ব্রেকিং নিউজঃ