| |

ফুলবাড়ীয়ায় ঝড়ে ব্যাপক ক্ষয়ক্ষতি

আপডেটঃ 9:43 pm | April 09, 2017

Ad

ফুলবাড়ীয়া প্রতিনিধিঃ গত শনিবার রাতে বয়ে যাওয়া চৈত্রের ঝড়ে ময়মনসিংহের ফুলবাড়ীয়া উপজেলার পৌর সদর ও আশ-পাশের এলাকায় গাছ-পালা ও বিদ্যুতের খুটি ভেঙ্গে পড়ে ব্যাপক য়-তি হয়েছে। কাল বৈশাখী ঝড়ের আগমনের পূর্বেই ইতোমধ্যে কয়েক দফা চৈত্রের ঝড় উপজেলার বিভিন্ন এলাকা দিয়ে বয়ে গেছে। এতে করে গাছ-পালা সহ বোরো ফসলের ব্যাপক য়-তি হয়েছে।

উপজেলার বিভিন্ন স্থানে পল্লীবিদ্যুতের অন্ততঃ ৭টি খুটি ভেঙ্গে পড়ে এতে বিদ্যুৎ লাইনের প্রায় ৪০-৫০টি স্থানে তার ছিড়ে যায়। গতকাল রোববার সকাল থেকে পল্লীবিদ্যুতের সহকারী জেনারেল ম্যানেজার ও ম্যানেজার বিভিন্ন স্থান ঘুরে দেখেন এবং ভেঙ্গে পড়া লাইনগুলি দ্রুত সংস্কারের চেষ্টা চালিয়ে যান। ঝড়ের পর থেকে পুরো উপজেলায় বিদ্যুৎ সংযোগ বিচ্ছিন্ন ছিল।

বিদ্যুৎ না থাকায় এলাকার বাসা-বাড়ি ও ব্যবসা প্রতিষ্ঠানসহ সরকারি বেসরকারী অফিসের কাজ-কর্মে বিঘœ ঘটে। দুপুর ১২টার দিকে কিছু কিছু স্থানে বিদ্যুৎ সংযোগ সচল দেখা যায়। ফুলবাড়ীয়া জোনাল অফিসের জেনারেল ম্যানেজার এস.এম. আবুল কালাম আজাদ জানায়, ব্যাপক ঝড়ের কারণের বিদ্যুৎ বিভাগের প্রায় ১০ ল টাকার তি হয়েছে।

অপরদিকে ঝড়ের কারণে পিডিবি’র লাইনের উপর গাছপালা ভেঙ্গে পড়ে পুরো উপজেলায় বিদ্যুৎ সংযোগ বিচ্ছিন্ন হয়ে যায়। সকাল থেকে সন্ধ্যা পর্যন্ত বিদ্যুৎ অফিসের লোকজনকে মোটরসাইকেল ও পিক-আপে করে বিভিন্ন স্থানে গিয়ে বিদ্যুৎ লাইনের কাজ করতে ব্যস্ত দেখা যায়।

এ ব্যাপারে পিডিবি’র ফোরম্যান এনামুল হক জানায়, পল্লীবিদ্যুৎ ও পিডিবি’র পাশাপাশি সংযোগ থাকায় তিগ্রস্ত বিদ্যুৎ লাইনগুলি সংস্কার করতে কিছুটা হিমশিম খেতে হয়। পৌর সদরের মেইন রোড শিল্প এলাকায় পল্লীবিদ্যুতের খুটি ভেঙ্গে পিডিবি লাইনের উপর পড়ায় পিডিবি লাইন সচল করার পরও পার্শ্ববর্তী অনেক স্থানে বিদ্যুৎ সংযোগ দেওয়া সম্ভব হচ্ছে না।

তবে পল্লীবিদ্যুতের লাইনটি সংস্কারের সাথে সাথে ঐ এলাকায় দ্রুত বিদ্যুৎ সংযোগ দেওয়া হবে।

ব্রেকিং নিউজঃ