| |

ময়মনসিংহের নান্দাইলে ত্রিমুহনী খালের উপর ব্রিজ নির্মাণে অনিয়মের অভিযোগ ॥ জনদুর্ভোগ

আপডেটঃ 9:02 pm | April 11, 2017

Ad

শামছুজ্জামান বাবুল, নান্দাইল প্রতিনিধিঃ ময়মনসিংহের নান্দাইল উপজেলার ত্রিমুহনী খালের উপর ৫৪ মিটার আরসিসি ব্রিজ নির্মাণে কারচুপির একাধিক অভিযোগ পাওয়া গেছে।অভিযোগে প্রকাশ উক্ত ব্রিজ নির্মাণ কাজের পূর্বে পুরাতন ব্রিজ ভেঙ্গে অপসারন করার জন্য গত ২৭-১১-১৬ তারিখ নিলাম ডাক অনুষ্ঠিত হয়।নিলাম ডাককারী সমাপ্ত ব্রিজ ভাঙ্গার কাজ অসমাপ্ত রেখে চলে যাওয়ার এক মাস পর নতুন ব্রিজ নির্মাণ কাজ শুরু করা হয়।
জানা গেছে, নির্ধারিত সময়ের এক মাস পর কাজ শুরু হওয়ায় বর্ষা মৌসুমের শুরুতে ব্রিজের পাইলিং কাজ আরম্ভ করা হয়। পাইলিং কাজে রড সিমেন্ট পাথর ও বালির মিশ্রনে হেরফের করায় ব্রিজটির সঠিক নির্মাণ কাজে সংসয় প্রকাশ করেছেন প্রত্যক্ষ দর্শীরা।

নিয়মানুযায়ী নতুন ব্রিজের কাজ আরম্ভ করার পূর্বেই বাইপাস রাস্তা নির্মাণ করার নির্দেশ থাকা সত্বেও সংশ্লিষ্ট টিকাদার তা না করে খালের উপর তিন বাঁশের সাকো দেখায়।

প্রতিদিন খালের উভয় পাড়ের ৫টি গ্রামের লোকজন, শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষক-শিক্ষার্থী, হাট বাজারের ব্যবসায়ী সহ বিভিন্ন পেশার মানুষ দৈনন্দিন চরম ভোগান্তির শিকার হচ্ছেন।

উল্লেখিত এসব সমস্যা ও অনিয়ম প্রসঙ্গে সংশ্লিষ্ট টিকাদার ও প্রকোশলীর সাথে মুঠো ফোনে যোগাযোগ করা হলে উভয়েই সরেজমিন ঘটনাস্থল পরিদর্শন করে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহনের আশ্বাস দেন।কিন্তু এযাবত বাস্তবে কোন পদক্ষেপ গৃহীত হচ্ছে না।

এ বিষয়ে সম্প্রতি উপজেলা নির্বাহী কর্মকর্তা বরাবর এলাকাবাসী স্বক্ষরীত একটি অভিযোগ দাখিল করা হয়েছে বলে জানা গেছে। এলাকাবাসীর দীর্ঘ দিনের প্রতিক্ষিত এ ব্রিজটির নির্মাণ কাজের সচ্ছতা ও বিদমান সমস্যা সমাধানের জন্য মাননীয় যোগাযোগ মন্ত্রী, প্রধান প্রকৌশলী, বিভাগীয় কমিশনার, জেলা প্রশাসক বরাবর জোর দাবী জানিয়েছেন।

ব্রেকিং নিউজঃ