| |

রাষ্ট্রপতির কাছ থেকে ২৯ শিক্ষার্থী গ্রহণ করবেন ৩২টি স্বর্নপদক

আপডেটঃ 7:59 pm | April 18, 2017

Ad

ফয়জুর রহমান ফরহাদঃ ময়মনসিংহের ত্রিশালে অবস্থিত জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ব বিদ্যালয়ের প্রথম সমাবর্তনে ২৯ জন শিক্ষার্থীকে ৩২ টি স্বর্ণপদক দেওয়া হবে। এদের মধ্যে বিভিন্ন বিভাগের মেধাবী ১৭ জন ছাত্রী এবং ১৫ জন ছাত্র রয়েছে। প্রত্যেকেই  সমাবর্তনে চ্যান্সেলর ও মহামান্য রাষ্ট্রপতির কাছ থেকে সম্মাননা গ্রহন করবেন।
জানা গেছে, বিশ^বিদ্যালয়ের প্রথম সমাবর্তনে  ¯স্নাতক ও স্নাতককোত্তর পর্যায়ে সর্বোচ্চ নম্বরধারী ১৩শত ৯৯জন গ্র্যাজুয়েট অংশগ্রহন করবেন। ৩২ টি স্বর্ণপদক দেওয়া হবে ২৯ জন শিক্ষার্থীকে। এদের মধ্যে রয়েছেন বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন বিভাগের মেধাবী ১৭ জন ছাত্রী ও ১৫ জন ছাত্র। ইতিমধ্যে শিক্ষার্থীরা দেশের বিভিন্ন প্রান্ত থেকে এসে সংশ্লিষ্ট বিভাগ থেকে তাদের সম্মাননা পত্র সার্টিফিকেট ও সমাবর্তন পত্র গ্রহন করছেন।
স্বর্নপদক প্রাপ্ত কম্পিউটার সায়েন্স ও ইঞ্জিনিয়ারিং বিভাগের শিক্ষার্থী মাহবুবুন্নাহার জানান, বিশ্ববিদ্যালয়ের সমাবর্তনে অংশগ্রহন করা প্রত্যেক শিক্ষার্থীর জন্য গর্বের বিষয়। পড়াশোনা শেষ করে আমি এ বিশ্ববিদ্যালয়ে শিক্ষক হিসেবে যোগদান করেছি। বিশ্ববিদ্যালয়ের চ্যান্সেলর ও মহামান্য রাষ্ট্রপতির কাছ থেকে পদক গ্রহন করা আমার জীবনের সেরা প্রাপ্তি।
সঙ্গীত বিভাগের ১ম ব্যাচের শিক্ষার্থী আশিক সরকার বলেন, বিশ্ববিদ্যালয়ের ১ম ব্যাচের শিক্ষার্থী হিসেবে সমাবর্তনে অংশগ্রহন করতে পেরে নিজেকে ধন্য মনে করছি। আমি কৃতজ্ঞতা জানাই বিশ্ববিদ্যালয়ের ভিসি প্রফেসর ড. মোহিত উল আলম স্যারের প্রতি বিশ্ববিদ্যালয় প্রতিষ্টার পর অল্প সময়ের মধ্যেই একটি সমাবর্তন আয়োজন করায়।
বিশ্ববিদ্যালয়ের ভাইস চ্যান্সেলর প্রফেসর ড. মোহীত উল আলম বলেন, বিশ্ববিদ্যালয়ের সমাবর্তন হলো শিক্ষার্থীদের প্রানের উচ্ছাস। আমি এ সমাবর্তনের আয়োজন করতে পেরে নিজেকে ধন্য মনে করছি পাশাপাশি কৃতজ্ঞতা জানাই বিশ্বািবদ্যালয়ের চ্যান্সেলর ও মহামান্য রাষ্ট্রপতি মহোদয়কে অনুষ্ঠানে যোগদানের সম্মতি প্রদান করা জন্য।

ব্রেকিং নিউজঃ