| |

জামালপুরে জেলা ব্র্যান্ডিং উৎসবে শোভাযাত্রা

আপডেটঃ 10:11 pm | April 18, 2017

Ad

মোঃ রিয়াজুর রহমান লাভলু ঃ‘জামালপুরের নকশিকাঁথা বাংলাদেশের গর্বগাথা’ এই প্রতিপাদ্যে গতকাল মঙ্গলবার জামালপুরে শুরু হয়েছে ব্র্যান্ডিং উৎসব। এ উপলে গতকাল বিকেল সাড়ে চারটায় বৈশাখী মেলা মাঠ থেকে বের হয় বর্ণাঢ্য শোভাযাত্রা। এতে নেতৃত্ব দেন জেলা প্রশাসক মো. শাহাবুদ্দিন খান।
বাহারী রঙের নকশি কাঁথাসহ বাঙ্গালী সংস্কৃতি ও ঐতিহ্যের নানা চিত্রগাঁথা নকশি পণ্যের সমাহারে হাজারো মানুষের অংশগ্রহণে অনুষ্ঠিত শোভাযাত্রায় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন পুলিশ সুপার মো. দেলোয়ার হোসেন পিপিএম, জামালপুর সরকারি আশেক মাহমুদ কলেজের অধ্য মুজাহিদ বিলাহ ফারুকী, জেলা আওয়ামী লীগের সভাপতি আইনজীবী বাকী বিলাহ, সহসভাপতি সৈয়দ আতিকুর রহমান ছানা, জেলা মুক্তিযোদ্ধা সংসদের ডেপুটি কমান্ডার সুজায়াত আলী ফকির, উদীচী সংগঠক বীর মুক্তিযোদ্ধা আলী ইমাম দুলাল, অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) রাসেল সাবরিন, অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) খন্দকার আব্দুলাহ আল মাহমুদ, অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট কবির হোসেনসহ বিভিন্ন উদ্যোক্তা ও নকশিকাঁথাজাত প্রতিষ্ঠানের মালিক, কর্মী, সংস্কৃতিকর্মীসহ অসংখ্য মানুষ।
শহর প্রদেিণর পর জেলা শিল্পকলা একাডেমি মিলনায়তনে অনুষ্ঠিত হয় মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান। উলেখ্য সারাদেশে ও পৃথিবীর অনেক দেশে সমাদৃত ও জনপ্রিয় জামালপুরের নকশিকাঁথা ইতিমধ্যে জেলা ব্র্যান্ডিং হিসেবে সরকারিভাবে স্বীকৃতি পেয়েছে। জেলা ব্র্যান্ডিং সার্বজনিন ও জনপ্রিয় করে তুলতে ইতিমধ্যে জেলা প্রশাসন নানা উদ্যোগ নিয়েছে।
প্রধানমন্ত্রীর কার্যালয়ের এটুআই প্রকল্পের আওতায় এই ব্র্যান্ডিং কার্যক্রম বস্ত্র ও পাট প্রতিমন্ত্রী মির্জা আজম, প্রধানমন্ত্রীর কার্যালয়ের মূখ্য সমন্বয়ক (এসডিজি) আবুল কালাম আজাদ এবং সরকারের উর্ধ্বতন কর্তৃপরে বিশেষ পরামর্শে জেলা প্রশাসন দতার সাথে বাস্তবায়ন করছে।

ব্রেকিং নিউজঃ