| |

ময়মনসিংহের বাইপাস মোড়ে মাসুমকে গুলি করে হত্যার চেষ্টা

আপডেটঃ 1:54 am | April 23, 2017

Ad

তোফাজ্জল হোসেন ॥ ময়মনসিংহ শহরের বাইপাস মোড় এলাকায় সংঘবদ্ধ সন্ত্রাসীরা মঙ্গলবার দুপুরে অস্ত্রের মহড়া দিয়েছে। মোকছেদুল হাছান মাছুম (৩০)কে লক্ষ্য করে গুলি ছুড়েছে। গুলিবিদ্ধ মাছুমকে মারাত্মক অবস্থায় ময়মনসিংহ মেডিক্যাল কলেজ হাসপাতালে ৬নং ওয়ার্ডে ভর্তি করা হয়েছে।

ঘটনার ৩৬ঘন্টার মধ্যেও পুলিশ অস্ত্রধারী সন্ত্রাসীদের গ্রেফতার করতে পারেনি বলে জানাগেছে। তবে বাইপাস এলাকায় অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে। সূত্র জানায়, ঘটনায় জড়িত সন্ত্রাসীরা শহরে প্রকাশ্যে ঘুড়াফেরা করছে। ঘটনার মোড় ভিন্ন দিকে নিতে মহল বিশেষ তৎপর রয়েছে বলে অভিযোগে উঠেছে। জানা যায়, জমি সংক্রান্ত বিরোধ নিয়ে ময়মনসিংহ শহরের বাইপাস এলাকায় দুটি গ্রুপের মধ্যে চাপা উত্তেজনাবস্থা চলছিল।

১৮ এপ্রিল মঙ্গলবার দুপুর সাড়ে ১২টার দিকে দুনলা বন্দুক, রামদা, কিরিছ, লোহার রড, লাঠিসোঠা নিয়ে সংঘবদ্ধ সন্ত্রাসীরা বাইপাস মোড়ে অবস্থান নেয় এবং ত্রাসের রাজত্ব কায়েম করে। ঘটনাস্থলের অদুরেই পুলিশ উপস্থিত ছিল বলে সূত্র জানায়।

জানা যায়, এসময় দিঘারকান্দা নিবাসী আসমত আলী করমের ছেলে মোকছেদুল হাছান মাছুমকে লক্ষ করে সন্ত্রাসীরা উপর্যুপরি কয়েক রাউন্ড গুলি চালায়। মাছুমের বাম হাতে গুলিবিদ্ধ হলে দ্রুত তাকে হাসপাতালে পাঠানো হয়। গুলিবিদ্ধ মাছুমের বাবা পরিবহন ব্যবসায়ী, আওয়ামী মটর চালকলীগ, ময়মনসিংহ শাখার সহ-সভাপতি আসমত আলী করম জানান, দিঘারকান্দা বাইপাসে দুগ্রুপের মধ্যে যে উত্তেজনা চলছিল, সেখানে আমি বা আমার ছেলে মাছুম কোন পক্ষেই জড়িত না।

তিনি জানান-মাছুম(৩০) সদ্য সাউথ ইস্ট ইউনিভার্সিটি, ঢাকা থেকে এমবিএ(হিউম্যান রিসোর্স ম্যানেজমেন্ট বিষয়ে) পাশ করেছে। সন্ত্রাসীরা তার উপর অতর্কিতে গুলি চালায়। তিনি বলেন, আমি বুঝতে পারছি না, সন্ত্রাসীরা কেন তাকে টার্গেট করলো।

এদিকে গুরুতর অবস্থায় মাছুমকে মচিমহায় ভর্তি করার ৩২ ঘন্টা পরও অপারেশন করে শরীরের ভেতর থেকে গুলি বের করা হয়নি। মঙ্গলবার রাতেই তাকে হাসপাতাল থেকে ডিসচার্জ করার কথা শুনা যাচ্ছিল।

মচিমহার পরিচালক ছুটিতে থাকায় বুধবার বিকালে দায়িত্বপ্রাপ্ত কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করে জানা গেছে বৃহস্পতিবার অর্থোপেটিক্স এক্সপার্টের মতামত সাপেক্ষে অপারেশন করা হবে। গুলিবিদ্ধ মাছুম-এর অভিভাবকের অভিযোগ-প্রভাবশালী মহল ঘটনাকে ভিন্ন খাতে প্রবাহিত করার পায়তারা চালাচ্ছে।

দিঘারকান্দা বাইপাসে যুবক গুলিবিদ্ধ হওয়ার ঘটনায় মঙ্গলবার রাতেই আসমত আলী করম কোতোয়ালী মডেল থানায় অভিযোগ নিয়ে যান। বুধবার রাত্রে পুলিশ মামলা নেয়। মামলা নং ৫৫ তারিখ ১৯/৪/১৭ইং। কোতোয়ালী মডেল থানার এস.আই মুশফিক জানান,মামলা গ্রহন করা হলেই আসামীদের গ্রেফতার করার উদ্যোগ গ্রহন করা হবে।

জানা যায়, শহরের দিঘারকান্দা বাইপাস সংলগ্ন এলাকায় গৌরীপুর আসনের সাবেক এমপি ও সাবেক স্বাস্থ্য প্রতিমন্ত্রী ডা: ক্যাপ্টেন (অব:) মজিবর রহমান ফকিরের সন্তানদের কাছ থেকে .৮৫শতাংশ জমি ক্রয় করেন ইসমাইল মেম্বার ও তার সহযোগীরা।

এ নিয়ে ইসমাইল মেম্বার ও সহযোগীদের মধ্যে বিরোধের সূত্রপাত হয়। কিন্তু আছমত আলী করম ও তার ছেলে বাইপাসের উদ্ভূত পরিস্থিতিতে কোন পক্ষেই জড়িত নন। কিন্তু সন্ত্রাসীরা রহস্যজনক কারণে তার ছেলেকে হত্যার চেষ্ঠায় গুলিবিদ্ধ করে।

ব্রেকিং নিউজঃ