| |

ফুটপাত ক্ষুদ্রব্যবসায়ীদের ৩ ঘন্টা প্রতিকি অনশন

আপডেটঃ 7:56 pm | April 23, 2017

Ad

নাজমুল হুদা মানিকঃ ফুটপাত ক্ষুদ্রব্যবসায়ীদের উচ্ছেদ অভিযানে প্রতিবাদে ময়মনসিংহ প্রেসকাব চত্তরে বিকাল ৩টা থেকে সন্ধ্যা ৬টা পর্যন্ত ৩ঘন্টা প্রতিকি অনশন অনুষ্ঠিত হয়েছে। প্রতিকি অনশনে সভাপতিত্ব করেন ময়মনসিংহ জেলা জাতীয় শ্রমিকলীগ সভাপতি মোঃ আফতাব উদ্দিন আহমেদ অনুষ্ঠানটি সঞ্চালনা করেন জাতীয় শ্রমিকলীগের সহ-সম্পাদক আব্দুল আল ফুয়াদ।

বক্তব্য রাখেন জাতীয় শ্রমিকলীগের জেলার সিনিয়র সহ-সভাপতি মোঃ নজরুল ইসলাম, সাংগঠনিক সম্পাদক মোঃ আবু হানিফ, সাংগঠনিক সম্পাদক মীর আব্দুর হাকিম মিন্টু, ত্রাণ ও পূর্ণ বাসন সম্পাদক মোঃ আজিজুল ইসলাম বিপ্লব, জেলা সহ-সভাপতি নূরজাহান, গৌরীপুর উপজেলার মহিলা শ্রমিকলীগের সভাপতি তাসলিমা ইয়াসমিন (কলি), ফুটপাত ক্ষুদ্রব্যবসায়ী শ্রমিকলীগে সাধারণ সম্পাদক মোস্তাক আহমেদ জুয়েল, মহানগর জাতীয় শ্রমিকলীগ সাধারণ সম্পাদক শ্রী সঞ্জয় পাল প্রমুখ বক্তব্য রাখেন।

বক্তারা বলেন, আজ একমাস যাবত ফুটপাত ক্ষুদ্রব্যবসায়ীদের জেলা প্রশাসন ও পৌরসভার কর্তৃক উচ্ছেদ অভিযান করা হয়েছে। উচ্ছেদ অভিযানের ফলে ফুটপাত ক্ষুদ্রব্যবসায়ী পরিবার পরিজন নিয়ে মানবেতর জীবন যাপন করছে।

তারি ধারাবাহিকতায় ময়মনসিংহ পৌরসভার ফুটপাত ক্ষুদ্রব্যবসায়ীদের নিয়ে পৌরসভা সমুখে সভা হয়েছে। পৌর মেয়র ইকরামুল হক টিটু শ্রমিকদের উদ্দ্যেশে বলেছিলেন আইন শৃংখলা মিটিংরে শ্রমিকদের ফুটপাত ক্ষুদ্রব্যবসায়ীদের বিষয়ে আলোচনা করা হবে।

এখন পর্যন্ত কোন আলোচনা হয় নি? শ্রমিকদের ফুটপাত ক্ষুদ্রব্যবসায়ীরা ফুটপাতে ব্যবসা নিয়ে বসলে ১নং পুলিশ ফাঁড়ি পুলিশের কর্মকর্তার দোকান পাঠ উঠিয়ে দেয়।

ময়মনসিংহ জেলা জাতীয় শ্রমিকলীগের সভাপতি আফতাব উদ্দিন আহমেদ বক্তব্যে বলেন ময়মনসিংহ বিভাগ হয়েছে আমাদের আন্দোলনের ফসল ময়মনসিংহ শহর সুন্দর হোক এটি সবাই চাই আমরাও চাই।

SAM_8812

প্রেসকাব সংলগ্ন লাইলি বাড়ি যে জায়গাটি পৌরসভার দখলে আছে সেখানে দোকান নিমাণ করে ফুটপাত ক্ষুদ্রব্যবসায়ীদের মাঝে বরাদ্ধের জন্য পৌরকর্তৃপক্ষের নিকট জোর দাবী জানান।

ফুটপাত ক্ষুদ্রব্যবসায়ীদের যে পর্যন্ত ভাগ্যে পরিবর্তন না আসবে এবং জেলা প্রশাসন ও পৌরসভা উচ্ছেদ অভিযান যে পর্যন্ত বন্ধ না হবে সেই পর্যন্ত ময়মনসিংহ জেলা জাতীয় শ্রমিকলীগ ফুটপাত ক্ষুদ্রব্যবসায়ীদের পাশে ছিল আছে ভবিশ্যতে থাকবে এবং বেসিক সংগঠনে নেতৃবৃন্দরা এ আন্দোলন চালিয়ে যাবে বলে জেলার সভাপতি বক্তব্য বলেন।

ব্রেকিং নিউজঃ