| |

ঝিনাইগাতী থানার নবনির্মিত ভবনের উদ্ধোধন কালে স্বরাষ্ট্রমন্ত্রী কওমী মাদ্রসার স্বীকৃতির সাথে জঙ্গিবাদের কোন সম্পর্ক নেই

আপডেটঃ 10:27 pm | April 23, 2017

Ad

মো. জয়নাল আবদিন, ঝিনাইগাতী ॥ ২৩ এপ্রিল সকাল ১১টায় ঝিনাইগাতী মডেল থানার নবনির্মিত ভবন শুভ উদ্ধোধন করেন বর্তমান সরকারের স্বরাষ্ট্রমন্ত্রী বীর মুক্তিযোদ্ধা আসাদুজ্জামান খান কামাল এম.পি।

এসময় উপস্থিত ছিলেন ঝিনাইগাতী-শ্রীবরদী (শেরপুর-৩) আসনের সংসদ সদস্য আলহাজ্ব ইঞ্জিনিয়ার এ.কে.এম ফজলুল হক চাঁন, ময়মনসিংহ বিভাগীয় কমিশনার জিএম সালেহ উদ্দিন, ডি.আই.জি চৌধুরী আব্দুল্লাহ আল মামুন, জেলা প্রশাসক ড. মল্লিক আনোয়ার হোসেন, জেলা পরিষদ চেয়ারম্যান হুমায়ুন কবির রুমান, শেরপুর জেলা পুলিশ সুপার রফিকুল হাসান গণি, শেরপুর সদর উপজেলা চেয়ারম্যান ছানুয়ার হোসেন ছানু, ঝিনাইগাতী উপজেলা চেয়ারম্যান আমিনুল ইসলাম বাদশা, ঝিনাইগাতী উপজেলা নির্বাহী অফিসার এ.জেড.এম. শরীফ হোসেন, উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান লাইলী বেগম, উপজেলা আওয়ামী লীগের সভাপতি আলহাজ্ব এসএম আব্দুল্লাহেল ওয়ারেজ নাঈম, ঝিনাইগাতী থানার অফিসার ইনচার্জ মিজানুর রহমান, উপজেলা আওয়ামীলীগের সাবেক সাংগঠনিক সম্পাদক এ.কে.এম বেলায়েত হোসেন, উপজেলা যুব লীগের আহবায়ক আবুল কালাম আজাদ, যুগ্ন আহবায়ক শাহ আলম, জেলা পরিষদের প্যানেল চেয়ারম্যান আবু তাহের, যুব লীগের আহবায়ক কমিটির সদস্য ফারুক আহম্মেদ, প্রশাসন ও কমিউনিটি পুলিশের কর্মকর্তাগণ ও জেলা/উপজেলা ইলেকট্রনিক ও প্রিন্ট মিডিয়ার সাংবাদিকসহ স্থানীয় রাজনৈতিক গন্যমান্য ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।

উল্লেখ্য, ৬ কোটি ২০ লাখ টাকা ব্যয়ে আধুনিক সুযোগ সুবিধা সম্পন্ন ২০ হাজার বর্গফুট আয়তনের ৪তলা বিশিষ্ট ঝিনাইগাতী মডেল থানার নবনির্মিত ভবনটি গণপূর্ত বিভাগের অর্থায়নে নির্মাণ হয়েছে। পরে সংবাদকর্মীদের এক প্রশ্নের জবাবে এ মন্তব্য করেন।

তিনি আরো বলেন, কওমী মাদ্রসার স্বীকৃতির সাথে জঙ্গিবাদের কোন সম্পর্ক নেই। ভবিষ্যতে ছাত্ররা যেন নিজের পায়ে দাঁড়াতে পারে এবং দ্বীনের কাজ করতে পারে সে জন্যই প্রধানমন্ত্রী তার দেয়া প্রতিশ্রুতি বাস্তবায়ন করেছেন।

তিনি আরও উল্লেখ্য করেন, কোমলমতি উঠতি বয়সের ছেলে-মেয়েদেরকে ইসলামের কথা বলে বিভ্রান্তিমূলক তথ্য দিয়ে বিপদগামী করে সন্ত্রাসী ও জঙ্গিবাদ কাজে লিপ্ত করে। তাই সবাইকে সচেতন থাকতে হবে ছেলে-মেয়েদের প্রতি সজাগ দৃষ্টি রাখতে হবে, যাতে তারা বিভ্রান্তিমূলক পথে পা না বাড়ায়।

ইসলাম শান্তির ধর্ম, ইসলামে জঙ্গিবাদের কোন স্থান নেই, হত্যা, গুম-খুন তো দূরের কথা, ইসলামে বিনা কারণে একটি গাছের পাতা ছিড়াও নিষেধ। আমাদের নবীদের যারা মানি, ইসলাম ধর্ম যারা পালনকারী তারা সন্ত্রাস, জঙ্গিবাদ ও মাদকের সঙ্গে যুক্ত থাকতে পারে না।

ঝিনাইগাতী মডেল থানার নবনির্মিত ভবনের উদ্ধোধন শেষে বিকালে ঝিনাইগাতী পাইলট উচ্চ বিদ্যালয় মাঠে সন্ত্রাস, জঙ্গিবাদ ও মাদক বিরোধী কমিউনিটি পুলিশিং সমাবেশে প্রধান অতিথি হিসাবে স্বরাষ্ট্রমন্ত্রী বীর মুক্তিযোদ্ধা আসাদুজ্জামান খান কামাল এম.পি সাহেব বক্তব্য রাখেন।

বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন, শেরপুর ৩ আসনের সংসদ সদস্য আলহাজ্ব একেএম ফজলুল হক, বিভাগীয় কমিশনার জিএম সালেহ উদ্দিন, ডি.আই.জি চৌধুরী আব্দুল্লাহ আল মামুন, জেলা প্রশাসক ড. মল্লিক আনোয়ার হোসেন, জেলা পরিষদ চেয়ারম্যান হুমায়ুন কবির রুমান, উপজেলা আওয়ামীলীগের সভাপতি আলহাজ্ব এসএম আব্দুল্লাহেল ওয়ারেজ নাঈম, জেলা মহিলা আওয়ামীলীগের সভানেত্রী শামছুন্নাহার কামাল ও উপজেলা আওয়ামীলীগের সাবেক সাংগঠনিক সম্পাদক একেএম বেলায়েত হোসেন।

এ সময় জেলা ও উপজেলা আওয়ামীলীগের বিভিন্ন স্তরের নেতৃবৃন্দ, কমিউনিটি পুলিশ এর নেতৃবৃন্দ ও ঝিনাইগাতী উপজেলার সর্বস্তরের জনসাধারণ উপস্থিত ছিলেন। স্বরাষ্ট্রমন্ত্রী বক্তব্যে বলেন, আইনশৃঙ্খলা বাহিনী নিরাপত্তার চাঁদর দিয়ে দেশ ঢেকে দিবে। পুলিশ প্রশাসন সন্ত্রাস দমন, মাদক নিয়ন্ত্রন ও জঙ্গিবাদ নির্মুলে অনেকটা সফল হয়েছে।

তবে সকলের সহযোগীতা থাকলে জঙ্গিবাদ সন্ত্রাস ও মাদক সম্পূর্ণরূপে নির্মুল করা সম্ভব। পুলিশ এখন আগের চেয়ে জনগণের সেবা মূলক কাজ করে অনেকটা আস্থা অর্জন করেছে। যে কারণে এখন মানুষ পুলিশ প্রশাসনের কাছে সেবা নেওয়ার জন্য আগ্রহী হয়েছে। তবে পুলিশ ও জনগণ মিলে কাজ করলে সন্ত্রাস, জঙ্গিবাদ ও মাদক স্বমূলে নির্মুল করার আশাবাদব্যক্ত করেন।

স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, শেখ হাসিনার জন্যে আজ এ দেশ নিম্ন মধ্যবিত্ত আয়ের দেশে পরিণত হয়েছে। ২০৪১ সালের মধ্যে এ দেশ উন্নত দেশে পরিণত হবে।

তিনি দলীয় কোন্দল নিরসনের উদ্দেশ্যে নেতা-কর্মীদের প্রতি আহ্বান জানিয়ে বলেন, আগামী নির্বাচনে শেখ হাসিনার সরকার মতায় না এলে দেশ ৫০ বছরের জন্যে পিছিয়ে যাবে। উন্নয়নের ধারা অব্যাহত রাখতে হলে আওয়ামীলীগকে আবারও নির্বাচিত করে ক্ষমতায় আনতে হবে।

ব্রেকিং নিউজঃ