| |

ফুলপুরে তলিয়ে যাচ্ছে স্বপ্নের ফসল হাওরজুড়ে কান্না

আপডেটঃ 8:10 pm | April 25, 2017

Ad

সেলিম রানা (ফুলপুর প্রতিনিধি )ঃ ময়মনসিংহের ফুলপুর উপজেলার  সরেজমিন ঘুরে জানা যায়,আবারো পাহাড়ী ঢলে কয়েক হাজার একর জমি তলিয়ে যাওয়ার কারনে কৃষকেরা এখন দিশেহারা।হাওরাঞ্চলে আর কয়েক দিন  পরই সোনালি ফসল ঘরে তোলার কথা ছিল কৃষকদের।

বছর জুড়ে তারা হাওরে যে স্বপ্ন বুনে ছিলেন তা বাস্তবায়নের  আশায় বুকও বেঁধেছিলেন। কিন্ত সেই স্বপ্নের  বাস্তবায়ন বোধ হয় হবে না । ইতো মধ্যে অনেকের  স্বপ্ন চো্েখর সামনেই তলিয়ে গেছে পানিতে আবার অনেকের  স্বপ্ন যেকোনো  সময় তলিয়ে যাওয়ার আশস্কা দেখা দিয়েছে ।

এই নিয়ে  হাওরজুড়ে এখন শুধই হাহাকার আর কান্না । হাওয়ের লাখ লাখ কৃষক  অতি শোকে এখন কাতর । প্রবল বর্ষণ ও অকাল বন্যায় ফুলপুর উপজেলায় হাওরাঞ্চলে হাজার হাজার একর  ইরি বোরো জমির  কাঁচা –পাকা ধান ইতো মধ্যে তলিয়ে  গেছে ।

যা বাকি  আছে তা ও তলিয়ে যেতে পারে  বলে আশস্কা করা হচ্ছে । জানান গেছে গত কয়েক দিনের বর্ষণেও পাহাড়ী ঢলে হাওড় সিংহেশ্বর ইউনিয়নের কিছু এলাকায় প্রবল বর্ষণ ও প্রচুর বৃষ্টি হওয়াতে পাহাড়ী ঢলে তলিয়ে গেছে ।

চিনারাইদ  বিল ,পুটিয়া বিল,রৌয়া বিল,ডুবা বিল, পৌরসভাডোবা ,বালিচাঁনদা বিল, মোকামিয়া ,ও ছনধরা বিলসহ হাজার হাজার একর আবাকৃত বোরো ফসলের জমি পাহাড়ী ঢলে তলিয়ে গেছে এর মধ্যে কুলিকান্দা গ্রামের ১৫হাজার একর জমির কাঁচাপাকা ধান তলিয়ে গেছে।

এতে  হাজার হাজার কৃষক পড়েছে  বিপাকে । বোরো জমি চোখের সামনেই পানিতে তলিয়ে যাচ্ছে । বিভিন্ন স্থানের অংসখ্য জমি য় তি হয়েছে ।

ব্রেকিং নিউজঃ