| |

মোহনগঞ্জে হাওরের ক্ষতিগ্রস্থ মানুষের মাঝে চিকিৎসা ও ত্রান বিতরণ করেন স্বাচিপ মহাসচিব অধ্যাপক ডাঃ এম এ আজিজ

আপডেটঃ 11:47 pm | May 07, 2017

Ad

মো: নাজমুল হুদা মানিক ॥ অকাল বন্যায় ময়মনসিংহ বিভাগের নেত্রকোণা জেলার বিধ্বস্ত হাওর এলাকায় বন্যা কবলিত জন সাধারনের মাঝে দিনভর ফ্রি চিকিৎসা ক্যাম্পসহ বিনামূল্যে ঔষধ ও ত্রান বিতরণ করেছেন স্বাধীনতা চিকিৎসক পরিষদ (স্বাচিপ) মহাসচিব অধ্যাপক ডাঃ এম এ আজিজ।

হাওর অঞ্চলের মোহনগঞ্জ এলাকায় শুক্রবার দিনভর নেত্রকোণা স্বাচিপের চিকিৎসক নেতৃবৃন্দকে সাথে নিয়ে দুর্গতদের মাঝে চিকিৎসা সেবা ও ত্রাণ সামগ্রী বিতরণ করা হয়।

দিনভর কর্মসূচীর মাঝে জেলার মোহনগঞ্জ উপজেলার খুরশিমুল উচ্চ বিদ্যালয় প্রাঙ্গনে দুর্গত জন সাধারনের জন্যে বিনামূল্যে চিকিৎসা সেবা ও ঔষধ বিতরণ অনুষ্ঠানের উদ্বোধন করেন স্বাচিপ মহাসচিব এম এ আজিজ। বন্যা কবলিত এলাকায় একশ জনের একটি টিম দিনভর প্রায় তিন হাজার বিধ্বস্ত হাওরের ক্ষতিগ্রস্থ দুর্গতদের বিনামূল্যে চিকিৎসা সেবা ও ঔষধ বিতরণ করা হয়।

বিধ্বস্ত হাওরের কয়েকটি এলাকায় প্রায় বারশত দুঃস্থ অসহায় পরিবারের মাঝে ত্রান সামগ্রী বিতরণ করেন স্বাচিপের এ নেতা। বিকেলে নেত্রকোণা বিএমএ’র আয়োজেন চিকিৎসকদের মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তব্যে নেত্রকোণা বিএমএ’র প্রতিষ্ঠা সাধারণ সম্পাদক ও বিএমএ’র কেন্দ্রীয় কমিটির দুবারের নির্বাচিত সাবেক যুগ্ম আহবায়ক দেশরত্ন শেখ হাসিনার নেতৃত্বের একজন কর্মী হয়ে বঙ্গবন্ধুর স্বপ্নের ক্ষুধা ও দারিদ্রমুক্ত উন্নয়নশীল দেশ গঠনে ঐক্যবদ্ধ হয়ে কাজ করার আহবান জানান।

তিনি বলেন, দূর্যোগ যে কোন সময় আসতে পারে, দূর্যোগ মোকাবেলায় যা যা করণীয় আওয়ামীলীগ সরকার তা করবে। শেখ হাসিনার সরকার মানুষের ভাগ্য উন্নয়নের রাজনীতিতে বিশ্বাসী। তাই সকল দূর্যোগ মোকাবেলায় চিকিৎসক সমাজের নেতৃবৃন্দকে এগিয়ে আসতে হবে। অকাল বন্যায় ক্ষতিগ্রস্থ কৃষকদের এ বছরের বাকি মাস গুলোতে বিনামূল্যে চিকিৎসা সেবা প্রদান করবে।

শুধু দূর্যোগ নয়, সব সময় হাওর এলাকার পাশে থেকে কাজ করার প্রত্যয় ব্যক্ত করেন বঙ্গবন্ধুর আদর্শের অপরাজেয় এ রাজনীতিক। এ সময় অন্যানের মাঝে বক্তব্য নেত্রকোণার স্বাচিপ নেতা রাখেন ডাঃ পলাশ মজুমদার, একেএম আব্দুল্লাহ আল মামুন, ডাঃ শহীদ ইকবাল, মোহনগঞ্জ উপজেলা আ’লীগের সাধারণ সম্পাদক মোঃ শফিউল ইসলাম, অতিরিক্ত পুলিশ সুপার এমএ গণি, বিএমএ নেতা এইচ এ গুলন্দাজ তারা, ময়মনসিংহ জেলা আওয়ামী যুবলীগের যুগ্ম আহবায়ক এইচ এম ফারুক সহ নেত্রকোণা বিএমএ ও স্বাচিপের চিকিৎসক নেতৃবৃন্দ।

ব্রেকিং নিউজঃ