| |

মুক্তাগাছায় মহাসড়কের উপর অবৈধ পানের হাট

আপডেটঃ 11:52 pm | May 16, 2017

Ad

মুক্তাগাছা প্রতিনিধি ॥ মুক্তাগাছায় ময়মনসিংহ-টাঙ্গাইল মহাসড়কের উপর অবৈধ ভাবে গড়ে উঠেছে পানের হাট। এতে সরকার লাখ লাখ টাকার রাজস্ব হারাচ্ছে।

জানাযায়, একটি স্বার্থান্বেষী মহল সতাধিক বছরের ঐতিহ্যবাহী মুক্তাগাছা রাজগঞ্জ বাজারে (আটানী বাজার) এলাকার শত শত পানচাষীরা তাদের উৎপাদিত পান বিক্রি করে থাকে।

মুক্তাগাছা পৌরসভা এই বাজারটি ১৪২৪ বাংলা সনের জন্য দরপত্র আহবান করলে ১০ লক্ষ ১১ হাজার ৮৭৫ টাকায় মোঃ মমিনুল ইসলাম ইজারা প্রাপ্ত হন। তিনি গত ১লা বৈশাখ থেকে বাজারের টুল আদায় শুরু করেন।

ইতোমধ্যে একটি স্বার্থান্বেষী মহল অবৈধ ভাবে পান চাষীদের জিম্মী করে ময়মনসিংহ-টাঙ্গাইল মহাসড়কের পাশে পল্লীবিদ্যুৎ সমিতি অফিস সংলগ্ন স্থানে পানের হাট বসিয়েছে। এতে ইজারাদার ছাড়াও সরকার লাখ লাখ টাকার রাজস্ব হারাচ্ছে।

পাশা পাশি মহাসড়কে যান চলাচল ও পথচারীদের দুর্ভোগের কারন হয়ে দাঁড়িয়েছে। এদিকে আটানী বাজারে পানের হাটকে ঘিরে শতাধিক ব্যবসায়ী আর্থিক ভাবে ক্ষতির সম্মখীন।

এ ব্যপারে আটানী বাজারের ইজারাদার মোঃ মমিনুল ইসলাম গতকার মঙ্গলবার বেলা ১১ টায় মুক্তাগাছা প্রেসক্লাবে এক সংবাদ সম্মেলনে করেন।

এসময় তিনি লিখিত বক্তব্যে জানান, আটানী বাজার থেকে অবৈধ ভাবে পানের হাট সরিয়ে নিয়ে একটি মহল অন্যত্র হাট বসিয়েছে। এতে তিনি রাখ লাখ টাকার ক্ষতির সম্মুূখিন।

মহাসড়কে অবৈধ ভাবে পানের হাট বসা পানের হাট সরানোর ব্যপারে বার বার মৌখিক ও লিখিত ভাবে পৌর মেয়রকে জানানোর পরও তিনি কোন ব্যস্থা গ্রহণ করেননি।

ব্রেকিং নিউজঃ