| |

নেত্রকোনায় ২৩৫ মাদক ব্যবসায়ী ও মাদক সেবীর আত্মসমর্পণ ঃ পূনর্বাসনের উদ্যোগ

আপডেটঃ 5:50 pm | May 27, 2017

Ad

শাহ্জাদা আকন্দ, নেত্রকোনা প্রতিনিধি ঃ নেত্রকোনা সদর সার্কেলের উদ্যোগে জেলা পুলিশের সহযোগিতায় গতকাল শনিবার সকাল ১১টায় কুরপাড়স্থ পুলিশ লাইন্স হলরুমে মাদক ব্যবসায়ী ও মাদক সেবীদের আত্মসমর্পণ ও পূনর্বাসন অনুষ্ঠান অনুষ্ঠিত হয়।
পুলিশ সুপার জয়দেব চৌধুরী’র সভাপতিত্বে অনুষ্ঠানে  প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ময়মনসিংহ রেঞ্জের ডিআইজি চৌধুরী আব্দুল্লাহ আল মামুন।

অনুষ্ঠানে নেত্রকোনা সদর সার্কেলাধীন নেত্রকোনা সদর উপজেলার ১৪০ জন ও পূর্বধলা উপজেলার ৯৫ জন মাদক ব্যবসায়ী ও মাদক সেবী মাদককে না বলে অন্ধকারের পথ ছেড়ে আলোর পথে ফিরে আসার লক্ষ্যে আনুষ্ঠানিক ভাবে আত্মসমর্পণ করে।

এ সময় পুলিশ প্রশাসন তাদেরকে শপথ বাক্য পাঠ করিয়ে ফুল দিয়ে বরণ করে নেন। প্রধান অতিথির ভাষনে ময়মনসিংহ রেঞ্জের ডিআইজি চৌধুরী আব্দুল্লাহ আল মামুন তাদেরকে স্বাগত জানিয়ে বলেন, বর্তমান সরকার জঙ্গীবাদ  ও মাদকের বিরুদ্ধে জিরো টলারেন্স নীতি গ্রহন করেছে।

আপনারা মাদককে না বলে স্বাভাবিক জীবনে ফিরে আসার সুযোগ চাওয়ার প্রেক্ষিতে সরকার আপনাদেরকে ভাল হওয়ার সুযোগ করে দিয়েছে। পূনর্বাসনের উদ্যোগ নিয়েছে। পুলিশ প্রশাসন আপনাদেরকে নিয়মিত মনিটরিং করবে।

কেউ যদি আবার মাদকের সাথে পূনরায় জড়িত হয়, তাহলে তাদের বিরুদ্ধে কঠোর আইনানুগ ব্যবস্থা নেয়া হবে। অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) আনোয়ার হোসেন আকন্দ, জেলা পরিষদ চেয়ারম্যান প্রশান্ত কুমার রায়, পৌর মেয়র আলহাজ্ব মোঃ নজরুল ইসলাম খান, জেলা কমিউনিটি পুলিশিং-এর আহবায়ক ডাঃ এম এ হামিদ খান, পিপি গোলাম মোহাম্মদ খান পাঠান বিমল, জেলা মুক্তিযোদ্ধা কমান্ডার নূরুল আমিন, চেম্বার অব কর্মাসের সভাপতি হাজী আব্দুল ওয়াহেদ, প্রেসক্লাব সম্পাদক শ্যামলেন্দু পাল, রেড ক্রিসেন্টের সেক্রেটারী গাজী মোজাম্মেল হোসেন টুকু, সাংবাদিক আলপনা বেগম, পূর্বধলা উপজেলা পরিষদ চেয়ারম্যান জাহিদুল ইসলাম সুজন প্রমূখ।

এ সময় আত্মসমর্পণকারী মাদক ব্যবসায়ী ও সেবীদের মধ্যে বক্তব্য রাখেন তানজীন জাহান রুবী, আসাদুজ্জামান আরেং, সালিমুল হাসান রানা। অনুষ্ঠানে প্রধান অতিথি আত্ম সমর্পণকারীদের মধ্য থেকে ৪৫ জনকে সেলাই মেশিন, রিক্সা, ছাগল ও নগদ অর্থ প্রদান করেন।

এর আগে মাদক বিরোধী র‌্যালী অনুষ্ঠিত হয়। এতে জেলা পর্যায়ের শীর্ষ কর্মকর্তা, জনপ্রতিনিধি, সুশীল সমাজের প্রতিনিধিসহ মাদক ব্যবসায়ী ও সেবীরা অংশ গ্রহন করে।

ব্রেকিং নিউজঃ