| |

অনসাম্বল থিয়েটার এর ফোর্থ বেল মঞ্চায়ন

আপডেটঃ 12:36 pm | May 28, 2017

Ad

স্টাফ রিপোর্টার ॥ গত ২৬ শে মে, শুক্রবার মুসলিম ইন্সটিটিউট মিলনায়তনে অনসাম্বল থিয়েটার এর ২৭ তম প্রযোজনা ফোর্থ বেল এর উদ্বোধনী মঞ্চায়ন হয়েছে। নাটকটির রচনা ব্রাত্য বসু নিদের্শনা তুষার সরকার।

নাটক উদ্বোধন করেন বিশিষ্ট নাট্যব্যক্তিত্ব ও বাংলাদেশ টেলিভিশনের সাবেক পরিচালক বীর মুক্তিযোদ্ধা ম.হামিদ। নাটকটির নিদের্শক তুষার সরকার বলেন মঞ্চ নাটকের দর্শকের সংকটের কারণে নাট্যকার ও নির্দেশকের মনস্তাত্বিক বিষয় গুলোকে ব্রাত্য বসু চমৎকার ভাবে ফুটিয়ে তুলেছেন এই নাটকে।

কেন এই সংকট এবং এই সংকটের উত্তরনের অনেকগুলো বিষয় নাটকটিতে ফুটে উঠেছে। আমি নিদের্শনা দিতে পেরে গর্বিত অনুভব করেছি। ম.হামিদ বলেন এই ধরনের নাটক মফস্বলের কোন দল মঞ্চায়ন করেছে এবং সেটা ময়মনসিংহের দল যা আমার জন্মভূমিতে হচ্ছে।

আমি গর্বিত, চমৎকার পরিবেশনা দেখলাম। অনসাম্বল থিয়েটার এর উত্তোরোত্তর সফলতা কামনা করছি। সংগঠনটি নাটক মঞ্চায়ন ছাড়াও অন্যান্য সামাজিক কাজে সম্পৃক্ত যার বেশ কিছু কাজের সাথে আমি যুক্ত হতে পেরেছি। যেসকল আয়োজন তারা করেছে সবগুলোই সময় উপযোগী।

নাটকটিতে অভিনয় করেছেন জয় সাহা, আইরিন আক্তার পুষ্প, ইফতেখারুল আলম, মোঃ ইয়াছির আরাফাত, মোঃ তারেকুল ইসলাম, মোঃ আবুল মনসুর, মিউজিকে ছিলেন আবির হাসান, লাইটে ছিলেন তুষার সরকার।

নাটক মঞ্চায়ন শেষে অনসাম্বল থিয়েটার এর আয়োজনে মুক্তিযুদ্ধ স্মৃতিচারণ ও কুইজ প্রতিযোগিতার পুরষ্কার প্রদান করা হয়।

এই সময়ে উপস্থিত ছিলেন জেলা মুক্তিযোদ্ধা সংসদের কমান্ডার বীর মুক্তিযোদ্ধা আনোয়ার হোসেন, সেক্টর কমান্ডারস্ ফোরাম মহানগর শাখার সভাপতি বীর মুক্তিযোদ্ধা হাফিজুর রহমান, কাজী আজাদ জাহান শামীম, ডঃ সিরাজুল ইসলাম সহ অনেক মুক্তিযোদ্ধা, সামাজিক, রাজনৈতিক, সাংস্কৃতিক ব্যক্তিবর্গ।

ব্রেকিং নিউজঃ