| |

জামালপুর জেনারেল হাসপাতালে মতবিনিময় সভা অনুষ্ঠিত

আপডেটঃ 12:50 am | May 30, 2017

Ad

মোঃ রিয়াজুর রহমান লাভলু ॥ জামালপুর সচেতন নাগরিক কমিটি-সনাক ও ট্রান্সপারেন্সি ইন্টারন্যাশনাল বাংলাদেশ-টিআইবি’র উদ্যোগে গত রোববার সকালে ২৫০ শয্যা বিশিষ্ট জামালপুর জেনারেল হাসপাতালের কর্মকর্তাদের সাথে এক মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়।

জানা গেছে, মতবিনিময় সভায় সভাপতিত্ব করেন জামালপুর জেনারেল হাসপাতালের সহকারী পরিচালক চিকিৎসক মো. আব্দুল্লাহ আল আমীন। মতবিনিময় সভায় হাসপাতালের সেবার ক্ষেত্রে স্বচ্ছতা ও জবাবদিহিতা প্রতিষ্ঠার লক্ষ্যে বিভিন্ন সীমাবদ্ধতা, চ্যালেঞ্জ ও উত্তরণের উপায় নিয়ে আলোচনা হয়। সভায় উপস্থিত নাগরিকগণের অভিমত হাসপাতালের সেবার মান আগের তুলনায় যথেষ্ট উন্নতি হয়েছে।

সভায় এ সেবার মান ধরে রেখে ভবিষ্যতে আরও উন্নত ও মানসম্মত স্বাস্থ্যসেবা নিশ্চিত করার পরামর্শ প্রদান করা হয়। বিশেষ করে চিকিৎসকসহ সেবিকা-কর্মচারীদের যথা সময়ে উপস্থিতি ও সেবাদান, নারী ও শিশুবান্ধব হাসপাতাল প্রতিষ্ঠা, একই স্থানে সব সমস্যা সমাধানের পরামর্শ কেন্দ্র চালু, শিশুকে বুকের দুধ খাওয়ানোর স্থানটির আরও কার্যকর করা, স্বাস্থ্য শিক্ষা কার্যক্রম জোরদার করতে অভ্যর্থনা স্থানটি কার্যকর করা, অভিযোগ নিরসন ব্যবস্থা, হাসপাতাল ব্যবস্থাপনা পরিষদের কার্যকারিতা জোরদার করা, সেবা গ্রহিতাদের সাথে মতবিনিময় সভার আয়োজন ও সেবা গ্রহীতার জন্য চিকিৎসক পালাক্রম তালিকা, ওষুধের তালিকা, সেবিকাদের পালাক্রমে দায়িত্বে থাকা হালনাগাদ করা এবং তা বিভিন্ন বিভাগের সামনে টানানোর বিষয়ে বিস্তারিত আলোচনা হয়।

মতবিনিময় সভায় আলোচনা করেন আবাসিক চিকিৎসা কর্মকর্তা মো. সিরাজুল ইসলাম, সেবা তত্ত্বাবধায়ক মোমেনা বেগম, সনাকের সহসভাপতি শামীমা খান, অধ্যাপক এস এম কায়েদ-উয-জামান, সনাকের স্বাস্থ্য বিষয়ক উপ-পরিষদের আহ্বায়ক অধ্যাপক মো. আবদুল হাই, সনাকের সদস্য অজয় কুমার পাল প্রমুখ।

সভায় অন্যান্যের মধ্যে হাসপাতালের প্রশাসনিক পর্যায়ের বিভিন্ন কর্মকর্তা ও কর্মচারীবৃন্দ উপস্থিত ছিলেন। সভার সভাপতি হাসপাতালের সহকারী পরিচালক চিকিৎসক মো. আব্দুল্লাহ আল আমীন সনাক-টিআইবিকে ধন্যবাদ এবং হাসপাতালের সেবার মান উন্নয়নে সমন্বিতভাবে কাজ করার আহ্বান জানান। সভা পরিচালনা করেন টিআইবির এলাকা ব্যবস্থাপক মুহাম্মদ হাবিবুর রহমান নোমান।

ব্রেকিং নিউজঃ