| |

নান্দাইলে পবিত্র রমজান উপলক্ষে ভেজাল খাদ্যে অভিযান

আপডেটঃ 12:09 am | June 02, 2017

Ad

শামজ্জামান বাবুল, নান্দাইল ॥ স্বাস্থ্য মন্ত্রনালয় ও স্বাস্থ্য অধিদপ্তরের নির্দেশ মোতাবেক নিরাপদ ও মানসম্মত খাদ্য নিশ্চিত করনের লক্ষ্যে পবিত্র রমজান উপলক্ষ্যে ময়মনসিংহের নান্দাইলে খাদ্যে ভেজাল প্রতিরোধ অভিযান চলছে।

বৃহস্পতিবার (১লা জুন) উপজেলার ঝালুয়া বাজার ও বুধবার উপজেলার নান্দাইল চৌরাস্তা, নান্দাইল রোড, বড়াইল,উলুহাটি, দরিল্লা এবং গাঙ্গাইল বাজারের বিভিন্ন ইফতারের দোকান,খাবার হোটেল, মিষ্টির দোকান এবং মুদি দোকান পরিদর্শন করেন স্যানিটারী ইন্সপেক্টর ও নিরাপদ খাদ্য পরিদর্শক মোঃ মিজানুর রহমান ও এসআইটি মোঃ আহসান উদ্দিন আকন্দ সোহাগ।
পরিদর্শনকালে বিভিন্ন খাদ্য প্রতিষ্ঠান থেকে  পঁচা জিলাপী, আয়োডিনবিহীন খোলা লবন, বাসি খাবার, পূর্বে ব্যবহৃত পোড়া তেল, জনস্বাস্থ্যের জন্য ক্ষতিকর রং দিয়ে বুরুন্দি সহ বিভিন্ন ক্ষতিকর রাসায়নিক দ্রব্যাদি পাওয়া যায়।

জনস্বাস্থ্যের জন্য ক্ষতিকর এসব খাবার জনসম্মুখে ধ্বংস করা হয়েছে। খাদ্য ব্যবসায়ীগন মৌখিকভাবে অঙ্গীকার করেছে, ভবিষ্যতে এসব ক্ষতিকর খাবার আর বিক্রি করবে না বলে।

প্রত্যক্ষদর্শীরা পবিত্র রমজান মাসে খাদ্যে ভেজাল প্রতিরোধ অভিযান পরিচালনা করায় কর্তৃপক্ষকে ধন্যবাদ জানান। এ ব্যাপারে এসআইটি মোঃ আহসান উদ্দিন আকন্দ সোহাগ জানান,পবিত্র রমজান মাসে প্রতিদিনই এ ধরনের অভিযান চলবে।

পাশাপাশি উপজেলা প্রশাসনের সহযোগিতায় নিয়মিত ভ্রাম্যমান আদালত ও পরিচালিত হবে। নিরাপদ খাদ্য পরিদর্শক মোঃ মিজানুর রহমান বলেন, পবিত্র রমজানে নিরাপদ ও মানসম্মত খাদ্য নিশ্চিতকরনের লক্ষ্যে প্রয়োজনীয় সবকিছুই করা হবে। বিশেষ করে খোলা খাবার, পোড়া তেল ব্যবহার করতে দেওয়া হবেনা। এ বিষয়টিকে চ্যালেঞ্জ হিসেবে গ্রহন করেছি।

ব্রেকিং নিউজঃ