| |

ত্রিশালে জমি সংক্রান্ত বিরোধের জের ধরে হামলা

আপডেটঃ 5:44 pm | June 04, 2017

Ad

ফয়জুর রহমান ফরহাদঃ    জমি সংক্রান্ত বিরোধের জের ধরে ময়মনসিংহের ত্রিশালে সদর ইউনিয়নের আউলটিয়া গোলাভিটা গ্রামের কৃষক নুরুল ইসলামের সম্পত্তি দখলের জন্য হামলা করে গোয়াল ঘরটি দিন দুপুরে ভেঙ্গে উধাও করে ফেলে সন্ত্রাসীরা।
জানা যায়, ১৯৭৩ সালে উপজেলার আউলটিয়া গোলাভিটা মৌজার ১১৮৯ দাগে সাফকাওলা দলিলমূলে আবদুল কদ্দুস, ইদ্রিস আলী ও নুরুল ইসলাম ৩.১৬ একর জমি ক্রয় করেন।

 

পরবর্তিতে ওই তিন ব্যক্তির নামে বিআরএস রেকর্ড হয়। দীর্ঘ দিন যাবৎ আউলটিয়া গোলাভিটা গ্রামের মৃত হযরত আলীর ছেলে নুরুল ইসলাম ও তার ভাইদের ক্রয়কৃত জমি ব্যবহার ও চাষাবাদ করে আসছিল।

 

জোরপূর্বক দখলের চেষ্টার ঘটনায় একই গ্রামের মৃত আছর উদ্দিনের ৭ ছেলে ও বাগান গ্রামের ওয়ায়েজ উদ্দিনের ছেলে খোকনদের সাথে ওই জমি নিয়ে বিরোধ চলছিল। এরই জের ধরে গতকাল শনিবার সকালে গোয়ালঘর থেকে গরু ছেড়ে দিয়ে ঘরটি ভেঙ্গে রাতারাতি উধাও করে ফেলে।

 

পরে জাল্লাঘাটা বিলে খুঁজে পাওয়া যায় ওই ঘরের অবকাঠামো। ওয়ায়েজ উদ্দিনের ছেলে খোকনের নেতৃত্বে হালিম উদ্দিন, ফয়জুল, ছলিম উদ্দিন, আব্দুল মজিদ সহ অজ্ঞাত ৮/১০জন সন্ত্রাসী দল এ হামলার ঘটনা ঘটিয়েছে বলে অভিযোগ করেন নুরুল ইসলামের ছেলে আলমগীর হোসাইন।
তিনি আরো জানান, এর আগে ২৪ মে তারা লোকজন নিয়ে দেশীয় অস্ত্রসস্ত্রে সজ্জিত হয়ে জমি দখলের চেষ্টা করে। ওইসময় তারা আমাদেরকে মেরে ফেলারও হুমকি দেয়। ওদের অত্যাচারে শুধু আমরা নই অতিষ্ট এলাকাবাসিও।

ব্রেকিং নিউজঃ