| |

বাংলাদেশ মৎস্য গবেষণা ইনস্টিটিউট আয়োজিত মৎস্য প্রযুক্তি সম্প্রসারনে গণমাধ্যমের ভূমিকা শীর্ষক প্রশিক্ষণ

আপডেটঃ 10:47 pm | June 18, 2017

Ad

মো: নাজমুল হুদা মানিক ॥ বাংলাদেশ মৎস্য গবেষণা ইনস্টিটিউট আয়োজিত মৎস্য প্রযুক্তি সম্প্রসারনে গণমাধ্যমের ভূমিকা শীর্ষক প্রশিণ কর্মসূচী ১৮ জুন বিএফআরআই অডিটরিয়ামে অনুষ্ঠিত হয়েছে।

 

বাংলাদেশ মৎস্য গবেষণা ইনস্টিটিউট এর মহাপরিচালক ড. ইয়াহিয়া মাহমুদ এর সভাপতিত্বে উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসাবে প্রশিন কর্মসুচীর উদ্বোধন করেন বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. মো: আলী আকবর।

 

বাংলাদেশ মৎস্য গবেষণা ইনস্টিটিউট এর পরিচালক (রিসার্স এন্ড প্ল্যানিং) ড. এম নুরুল্লাহ এর উপস্থাপনায় বিশেষ অতিথি হিসাবে বক্তব্য রাখেন মেরিন ফিশারিজ একাডেমী, চট্রগ্রাম এর অধ্য ক্যাপ্টেন মাসুদ হাসান আহমেদ, ময়মনসিংহ প্রেসকাবের প্রবীন সদস্য বীরমুক্তিযোদ্ধা সাংবাদিক জিয়া উদ্দিন আহমেদ, ময়মনসিংহ প্রেসকাবের সহ সভাপতি এজেড এম ইমাম উদ্দিন মুক্তা প্রমুখ।

 

প্রশিন সেসনে মৎস্য গবেষনা, নদী ব্যবস্থাপনা, মৎস্য সংরন, মুক্তা চাষ, মৎস্য উদ্বাবনী সম্পর্কে প্রচার প্রচারনা সহ বিভিন্ন বিষয়ে বক্তব্য উপস্থাপন করেন বাংলাদেশ মৎস্য গবেষণা ইনস্টিটিউট এর পরিচালক (প্রশাসন ও অর্থ) ড. খলিলুর রহমান, পরিচালক (রিসার্স এন্ড প্ল্যানিং) ড এম নুরুল্লাহ, জনসংযোগ কর্মকর্তা জান্নাতুল ফেরদৌস প্রমুখ।

 

পরে মুক্তা চাষ প্রকল্প, উৎপাদন, বিপনন সম্পর্কে সাংবাদিকদের অবহিত করা হয় ও প্রচার প্রচারনার জন্য উৎসাহিত করা হয়। পাশাপাশি বাংলাদেশ মৎস্য গবেষণা ইনস্টিটিউট এর পরিচালক (প্রশাসন ও অর্থ) ড. খলিলুর রহমান গবেষনার জন্য প্রতিপালন করা ৮০/৯০ কেজি উজনের পাঙ্কাস মাছ সাংবাদিকদের সামনে প্রদর্শন করেন।

 

তিনি জানান, এসব মাছ ত্রিশালের সাবেক এমপি রেজা আলী বাংলাদেশ মৎস্য গবেষণা ইনস্টিটিউটকে গবেষনার জন্য উপহার দিয়েছেন। আশা করা হচ্ছে এসব মাছ ২/১ বছরের মধ্যেই ডিম দিবে।

ব্রেকিং নিউজঃ