| |

বাতিল হতে পারে চ্যাম্পিয়ন্স ট্রফি!

আপডেটঃ 10:41 pm | June 20, 2017

Ad

দুই বছর পরপর টি-টোয়েন্টি বিশ্বকাপ! আর চার বছরের মাথায় ওয়ানডে বিশ্বকাপ। আইসিসির দুই মেগা ইভেন্ট। ক্রিকেটের সর্বোচ্চ সংস্থাটিকে ব্যস্ত থাকতে হয় দ্বিপাক্ষিক সিরিজ নিয়েও। এই ব্যস্ততা তো আছেই।

 

এছাড়া টি-টোয়েন্টি বিশ্বকাপের আসর ঠিক রাখতে (চার বছরে দুবার আয়োজন করা) বাতিল হয়ে যেতে পারে চ্যাম্পিয়ন্স ট্রফি! এমন ইঙ্গিতই দিয়েছেন আইসিসির প্রধান নির্বাহী ডেভিড রিচার্ডসন।

 

ডেভিড রিচার্ডসন বলেন, ‘সূচি অনুয়ায়ী ২০২১ চ্যাম্পিয়ন্স ট্রফির আসর ভারতে হওয়ার পরিকল্পনা থাকলেও টুর্নামেন্ট আয়োজনে পরিবর্তন আনতে পারে আইসিসি। সেক্ষেত্রে চ্যাম্পিয়ন্স ট্রফি তুলে দিয়ে চার বছরে দুটি টি-টোয়েন্টি বিশ্বকাপের পথে হাঁটা যেতে পারে।’

 

আইসিসি চ্যাম্পিয়ন্স ট্রফি আয়োজন করা হয় ওয়ানডে ফরম্যাটে। মানে, ৫০ ওভারের টুর্নামেন্ট। টি-টোয়েন্টির চাহিদা বেড়ে যাওয়ায় আইসিসিও মনোযোগী হচ্ছে টি-টোয়েন্টি বিশ্বকাপের দিকে! তাছাড়া ওয়ানডে বিশ্বকাপ তো আছেই।

 

বিচার্ডসনের ভাষায়, ‘পঞ্চাশ ওভারের একই ধরনের দুটি টুর্নামেন্ট করার প্রয়োজন নেই। ১৬ কিংবা ২০ দলের টি-টোয়েন্টি বিশ্বকাপ ও দশ দলে পঞ্চাশ ওভারের বিশ্বকাপ করলে টুর্নামেন্টের মান আরও উন্নতি করব।’

ব্রেকিং নিউজঃ