| |

রবি শাস্ত্রিকেই কোচ হিসেবে চান বিরাট কোহলিরা

আপডেটঃ 8:02 pm | July 03, 2017

Ad

অবশেষে আনুষ্ঠানিকভাবে কোচ হওয়ার জন্য আবেদন পত্র পাঠিয়েছেন রবি শাস্ত্রি। অনিল কুম্বলের পদত্যাগের পেছনে যে তিনিই কলকাঠি নাড়ছিলেন, সেটাও অনেকটা পরিস্কার হয়ে গেলো দ্বিতীয় ধাপে এতে তার আবেদন করার মাধ্যমে।

 

ভারতীয় সংভাদমাধ্যম এনডিটিভি নির্ভরযোগ্য এক সূত্রের মাধ্যমে জানতে পেরেছেন ক্রিকেট অ্যাডভাইজরি কমিটির (সিএসি) অন্যতম সদস্য শচীন টেন্ডুলকারই শাস্ত্রিকে কোচের পদে আবেদন করার অনুরোধ জানিয়েছেন।

 

শুধু তাই নয় ভারতীয় মিডিয়া দাবি করছে, তারা বিভিন্ন সূত্রের মাধ্যমে জানতে পেরেছে বিরাট কোহলিরা রবি শাস্ত্রিকেই চায় তাদের কোচ হিসেবে।

 

গত বছর শাস্ত্রিকে সরিয়েই অনিল কুম্বলেকে কোচ হিসেবে নির্বাচন করেছিল তিন সদস্যের ক্রিকেট অ্যাডভাইজরি কমিটি (সিএসি)। তিন সাবেক ক্রিকেটার রয়েছেন সেই কমিটিতে।

 

শচীন টেন্ডুলকার, সৌরভ গাঙ্গুলি এবং ভিভিএস লক্ষ্মণ। এবারও এই কমিটির হাতে কোচ নির্বাচনের দায়িত্ব ছেড়েছে ভারতীয় বোর্ড বিসিসিআই।

 

কুম্বলের আগে সাফল্যের সঙ্গে আঠেরো মাস কোহলিদের টিম ডিরেক্টর হিসেবে কাজ করেছেন রবি শাস্ত্রি। এ বিষয়টাই তাকে অনেকের চেয়ে এগিয়ে রেখেছে।

 

মাঠের মধ্যে কোহলিদের পারফরম্যান্সে তফাত ঘটানোর পাশাপাশি ড্রেসিংরুমেও সুন্দর আবহ গড়ে তুলতে পেরেছিলেন শাস্ত্রি। বিসিসিআইর এক কর্মকর্তা যেমন বলছিলেন, ‘রবি শাস্ত্রি ডিরেক্টর থাকাকালীন দলের মধ্যে কোনো অপ্রীতিকর ঘটনা ঘটেনি।

 

কোনও সঙ্ঘাত ছিল না। কোচ বনাম অধিনায়ক কোনও ব্যক্তিত্বের সঙ্ঘাত ঘটেছে বলে কখনও শোনা যায়নি।’

তবে আগের বারের সঙ্গে এ বারের পার্থক্য, ভারতীয় দল এবং শীর্ষস্থানীয় বোর্ড কর্মকর্তাদের বক্তব্যও প্রাধান্য পেতে পারে কোচ নির্বাচনের ক্ষেত্রে। সে কারণেই এবার শাস্ত্রি হট ফেভারিট প্রার্থী হিসেবে উঠে এসেছেন।

 

কোহলি এবং ভারতীয় দলের বাকি সদস্যরাও শাস্ত্রিকে কোচ হিসেবে ফেরত পেতে চান। তার ম্যান ম্যানেজমেন্ট স্কিলও ভাল। সাবেক তারকা হলেও অধিনায়ক বা সিনিয়র ক্রিকেটারদের সঙ্গে কখনও ব্যক্তিত্বের সঙ্ঘাত ঘটেনি তার।

 

নতুন করে আবেদন জমা দেয়ার জন্য শেষ সময়সীমা রাখা হয়েছে ৯ জুলাই পর্যন্ত। ১০ জুলাই ‘সংক্ষিপ্ত’ তালিকায় আসা প্রার্থীদের ডাকা হবে সাক্ষাৎকারের জন্য। এরপরই জানা যাবে ভারতের কোচ হচ্ছেন কে? রবি শাস্ত্রি নাকি অন্য কেউ?

ব্রেকিং নিউজঃ