| |

সুবিধা বঞ্চিত পরিবারের গরীব ছাত্রছাত্রীরা যাতে লেথাপড়ার সুযোগ পায় তার জন্য সরকার সচেষ্ট

আপডেটঃ 10:48 pm | July 04, 2017

Ad

ইব্রাহিম মুকুট ॥ গত ১জুলাই ময়মনসিংহ সদর উপজেলার নাজিরাবাদ স্কুল এন্ড কলেজের একাদশ শ্রেনীর শিক্ষাথী ও প্রভাষকদের শুভেচ্ছা বিনিময় ও পরিচিতি অনুষ্ঠান ২০১৭ অনুষ্ঠিত হয়।উক্ত অনুষ্ঠানে প্রধান অতিথি হিসাবে বক্তব্য রাখেন ময়মনসিংহ জেলা পরিষদের চেয়ারম্যান অধ্যাপক ইউসুফ খান পাঠান।

 

ময়মনসিংহ জেলা পরিষদের চেয়ারম্যান অধ্যাপক ইউসুফ খান পাঠান তার বক্তব্যে বলেন, নাজিরাবাদ স্কুল এন্ড কলেজের প্রথম বারের মত কলেজের কার্যক্রম শুরু হল।

 

মনে রাখতে হবে প্রথম ব্যাচের ছাত্রছাত্রীরা ও প্রভাষকরা যদি অন্যান্য স্কুল কলেজের মত সাফল্য বয়ে আনতে পারে তা হলে তাদের কলেজের সুনাম বয়ে আনতে পারবে এবং আগামীতে এই কলেজে ছাত্রছাত্রী ভর্তির জন্য অন্যান্য কলেজের মত প্রতিযোগিতা শুরু হবে।

 

তিনি বলেন, সুবিধা বঞ্চিত পরিবারের গরীব ছাত্রছাত্রীরা যাতে লেথাপড়ার সুযোগ পায় তার জন্য সরকার সচেষ্ট। চুরখাইয়ে এ ধরনের কলেজ চালুর ফলে গ্রামের ছাত্রছাত্রীরা লেখাপড়া করার সুযোগ বেশি পাবে।

 

আমি এই কলেজের জন্য ১০ লক্ষ টাকা জেলা পরিষদ থেকে অনুদান দেওয়ার জন্য চেষ্টা করব। সভাপতির বক্তব্যে ডা: মীর্জা হামিদুল হক বলেন, এই কলেজ থেকে যারা ভাল রেজাল্ট করে মেডিকেল কলেজে ভর্তি হওয়ার যোগ্যতা অর্জন করবে আমি তাদের সিবিএসসিবিতে বিনা বেতনে পড়ার সুযোগ করে দিব।

 

তাই তোমরা মনযোগ দিয়ে পড়াশোনা করে আমার প্রতিশ্রে“াতিটি বাস্তবায়নের জন্য আমাকে সুযোগ করে দিবে। এসময় আরো বক্তব্য রাখেন ইঞ্জিনিয়ার একেএম মোস্তফা জামান, দৈনিক আলোকিত ময়মনসিংহ পত্রিকার সম্পাদক প্রদীপ ভৌমিক, কাজী মঞ্জুর মোর্শেদ রাজু প্রমুখ।

ব্রেকিং নিউজঃ