| |

ফুলপুরে মোকামিয়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ে খেলার মাঠে শিক্ষাথীদের চরম ভোগান্তি দেখা কেউ নেই

আপডেটঃ 10:34 pm | July 11, 2017

Ad

সেলিম রানা, ফুলপুর ॥ একটু বূষ্টি হলেই ময়মনসিংহের ফুলপুর উপজেলায় মোকামিয়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ের খেলার মাঠে পানি জমে যায় । পানি সরার কোনো ব্যাবস্থা না থাকায় বর্ষা মৌসমে মাঠের বেশির ভাগ স্থান  নিমজ্জিত থাকে।

 

ফলে বন্ধ থাকে খেলা ধুলা যায়,সরেজমিনে দেখা যায় , উপজেলা সিংহেশ্বর ইউনিয়ন মোকামিয়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সামনের মাঠে বেশির ভাগ স্থান পানিতে নিমজ্জিত। বন্ধ পানি থেকে দুর্গন্ধ ছড়াচ্ছে।

 

মোকামিয়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান সহকারী শিক্ষিকা ছফিরানী পাল জানান। মাঠের ওপর দিয়ে শিক্ষাথীদের যাতায়াত করতে হয় । কিন্তু বূষ্টিতে মাঠে নিমজ্জিত হওয়ায় শিক্ষাথীদের উপস্থিতি কমে গেছে।

 

এই মাঠেই বিদ্যালয়ের শিক্ষাথীদেরসহ স্থানীয় ছেলে মেয়েদের একমাত্র খেলার স্থান। বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতাও এ মাঠে অনুষ্ঠিত হয় কিন্তু বর্ষা মৌসুমে বেশির ভাগ সময়ে বূষ্টির পানিতে মাঠটি নিমজ্জিত থাকায়  আর খেলা ধুলা হয় না।

 

পানি নিস্কাশন এবং মাঠটির সংস্কারের জন্য স্থানীয় জন প্রতিনিধিদের কাছে আবেদন করেও কোনো উপকার হয়নি । স্থানীয় আব্দুল  আজিজ ও কামাল জানান, প্রতিদিন বিকালে এলাকার যুবকরা ফুটবল ও ক্রিকেট খেলাধুলায় অংশ নিতেন।

 

স্থানীয় আব্দুল মান্নান জানান ,সরকারি উন্নয়ন প্রকল্পের মাধ্যমে মাঠটির সংস্কার করা হলে এলাকার তরুণেরা খেলা ধুলার পরিবেশ ফিরে পাবেন। সিংহেশ্বর ইউনিয়ন মোকামিয়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ের ম্যানেজিং কমিটি সহÑসভাপতি মো ঃ মোফাজ্জেম হোসেন জানান ,

অনেক দিন দরে মাঠটির কোনো সংস্কার হয়নি। ফলে মাঠটিতে খেলার পরিবেশ নষ্ট হয়েছে । মাঠটির সংস্কারের জন্য উপজেলা প্রশাসনের কাছে দাবি জানিয়েছেন তিনি ।

ব্রেকিং নিউজঃ