| |

ওআইসি মহাসচিবের হাতে লাখো আলেমের স্বাক্ষর সম্বলিত ফতোয়া তুলে দিলেন আল্লামা ফরীদ উদ্দিন মাসঊদ

আপডেটঃ 9:51 pm | July 19, 2017

Ad

আব্দুল্লাহ আল আমীন: আন্তর্জাতিক ইসলামী সংস্থা অর্গানাইজেশন অব ইসলামিক কোঅপারেশান (ওআইসি)’র মহাসচিব আইয়াদ আমীন আল মাদানির হাতে একলাখ আলেম, মুফতি ও ইমামের স্বাক্ষও সম্বলিত জঙ্গিবাদবিরোধী মানবকল্যাণে শান্তির ফাতওয়া তুলে দিয়েছেন বাংলাদেশের বিশেষজ্ঞ আলেম আল্লামা ফরীদ উদ্দীন মাসঊদ।
মঙ্গলবার দুপুরে ওআইসির সদর দপ্তরে বাংলাদেশ জমিয়তুল উলামার চেয়ারম্যান ও ঐতিহাসিক শোলাকিয়ার গ্র্যান্ড ইমাম শাইখুল হাদিস আল্লামা ফরীদ উদ্দীন মাসঊদ।
এ সময় ওআইসি’র মহাসচিব বলেন, জঙ্গিবাদের বিরুদ্ধে বাংলাদেশের লাখো আলেমের স্বাক্ষর সম্বলিত মানবকল্যাণে শান্তির ফাতওয়া একটি মাইলফলক।
এ সময় বাংলাদেশেী আলেমদের মধ্যে উপস্থিত ছিলেন জমিয়তুল উলামার অভিভাবক পরিষদ সদস্য মাওলানা আরীফ উদ্দীন মারুফ, মাওলানা সাঈদ নিজামী এবং মাওলানা আবদুল আলীম ফরিদী। পরে আল্লামা মাসঊদের সফরসঙ্গী ঢাকা জমিয়তুল উলামার সাধারণ সম্পাদক মাওলানা সদরুদ্দীন মাকনুন এক ভিডিও বার্তায় এ তথ্য জানিয়েছেন।
প্রসঙ্গত, অর্গানাইজেশন অব ইসলামিক কোঅপারেশান বা সংক্ষেপে ওআইসি একটি আন্তর্জাতিক ইসলামীক সংস্থা ১৯৬৯ সালে এটি অর্গানাইজেশন অব ইসলামিক কনফারেন্স নামে ২৫টি মুসলিম দেশ মিলে এই প্রতিষ্ঠানটি তৈরী করে। মধ্যপ্রাচ্য, উত্তর পশ্চিম আফ্রিকা, মধ্য এশিয়া, দক্ষিণ পূর্ব এশিয়া, এবং ভারতীয় উপমহাদেশের ৫৭টি ইসলামী রাষ্ট্র নিয়ে এই সংস্থা গঠিত।

ব্রেকিং নিউজঃ