| |

কমিউনিটি পুলিশিং এর কার্যক্রম হলো আইনশৃঙ্খলা নিয়ন্ত্রনে পুলিশকে সার্বিক ভাবে সহযোগিতা করা

আপডেটঃ 8:53 pm | July 21, 2017

Ad

স্টাফ রিপোর্টার: কোতয়ালী মডেল থানার উদ্যোগে থানা কম্পাউন্ডে ওপেন হাউজ ডে অনুষ্ঠিত হয়। কোতয়ালী মডেল থানার ওসি মো: কামরুল ইসলামের সভাপতিত্বে  ওপেন হাউজ ডেতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন অতিরিক্ত পুলিশ সুপার (ডি.এস.বি) জয়িতা শিল্পী। অনুষ্ঠানটি পরিচালনা করেন কোতয়ালী পুলিশের সেকেন্ড অফিসার এস.আই. উজ্জল কান্তি সরকার।

 

অতিথি হিসেবে উপস্থিত ছিলেন আলোকিত ময়মনসিংহ পএিকার সম্পাদক বাবু প্রদীপ ভৌমিক। আরও উপস্থিত ছিলেন কলমাকান্দা উপজেলার চেয়ারম্যান এস.এম ফখরুল ইসলাম ফিরোজ, ১৬নং ্ওয়ার্ড কাউন্সিলার শরাফ উদ্দিন।

 

এ সময় উপস্থিত ছিলেন কোতয়ালী পুলিশের ওসি তদন্ত মুনসুর আহমেদ, ওসি অপারেশন সাকের আহমেদ, ওসি ইন্টেলিজেন্ট মুশফিকুর রহমান, কমিউনিটি পুলিশিং এর সমন্ময়ক এস.আই নিরুপম নাক, ১নং পুলিশ ফারির টি.এস.আই আশরাফুল আলম, ২নং পুলিশ ফারির টি.এস.আই ফারুক আহমেদ, ৩নং পুলিশ ফারির টি.এস.আই হাবিবুর রহমান সহ কমিউনিটি পুলিশের বিভিন্ন পর্যায়ের সদস্যবৃন্দ।

 

প্রধান অতিথি তার বক্তব্যে বলেন কমিউনিটি পুলিশিং এর কার্যক্রম হলো আইনশৃঙ্খলা নিয়ন্ত্রনে পুলিশকে সার্বিক ভাবে সহযোগিতা করা। থানায় এসে কেউ হয়রানির শিকার হয়েছে কি না তা জানা। আর এ সমস্ত কিছু সম্ভব হয় ওপেন হাউজ ডে তে আলোচনার মাধ্যমে।

 

বর্তমান পুলিশ আর আগের পুলিশ এক নয়। বর্তমান পুলিশে অনেক আধুনীক জ্ঞ্যান সম্পন্ন পুলিশ সদস্য রয়েছে যারা সততা ও দায়িত্বশীলতার সহিত কাজ করে যাচ্ছে। মাধক ও জঙ্গি নির্মূলে এলাকাবাসী ও পুলিশের সম্মিলিত ব্যবস্থা গ্রহন করা প্রয়োজন ।

 

তা না হলে মাধক ও জঙ্গি নির্মূল করা সম্ভব নয়। আলোকিত ময়মনসিংহ পএিকার সম্পাদক বাবু প্রদীপ ভৌমিক বলেন কোতয়ালী মডেল থানার ওসি বিভিন্ন ওয়ার্ড ও ইউনিয়নে ওপেন হাউজ ডে করার যে সিদ্ধান্ত নিয়েছে এটি একটি সঠিক সিদ্ধান্ত।

 

কারন এর ফলে অধিক সংখ্যক এলাকাবাসী অংশগ্রহন করতে পারবে ও সমস্যাগুলি তুলে ধরতে পারবে। সভাপতি কামরুল ইসলাম সবাইকে ধন্যবাদ জানিয়ে ওপেন হাউজডের সমাপ্তি ঘোষনা করেন।

ব্রেকিং নিউজঃ