| |

এইচ.এস.সি পরীক্ষায় ময়মনসিংহের সাফল্য জনক ফলাফল

আপডেটঃ ১২:৪৯ পূর্বাহ্ণ | জুলাই ২৪, ২০১৭

Ad

ইব্রাহিম মুকুট ॥ এবারের এইচ.এস.সি পরীক্ষার ফলাফলে ময়মনসিংহের সেরা ৯ কলেজ থেকে জিপিএ-৫ পেয়েছে ১ হাজার ২১৮ জন শিক্ষার্থী।

 

বরাবরের মতো এবারো ভাল ফলাফল করেছে শিক্ষা নগরী ময়মনসিংহের গর্বের দু’প্রতিষ্ঠান ময়মনসিংহ গার্লস ক্যাডেট কলেজ ও শহীদ সৈয়দ নজরুল ইসলাম কলেজ।

 

রোববার দুপুরে ফলাফল প্রকাশের পর এ কলেজগুলোতে মেধাবীদের পদচারণায় মুখর হয়ে উঠে। সৃষ্টি হয় আনন্দ-উচ্ছ্বাস। ময়মনসিংহ গার্লস ক্যাডেট কলেজ থেকে চলতি বছর বিজ্ঞান বিভাগ থেকে অংশ নেয় ৫০ জন শিক্ষার্থী। পাস করেছে সবাই।

 

তবে জিপিএ-৫ পেয়েছে ৪৫ জন। শহীদ সৈয়দ নজরুল ইসলাম কলেজ থেকে ১ হাজার ১০৯ জন পরীক্ষার্থীর মধ্যে জিপিএ-৫ পেয়েছে ৩১৯ জন। পাস করেছে ১০৯০ জন। পাসের হার ৯৮.২৯ শতাংশ।

 

আনন্দমোহন বিশ্ববিদ্যালয় কলেজ থেকে পরীক্ষায় অংশগ্রহণ করে ৮৫৭ শিক্ষার্থী। পাশের হার ৮৮.৯১। জিপিএ-৫ পেয়েছে ২৭৪ জন। মুমিনুন্নিসা সরকারি মহিলা কলেজ থেকে পরীক্ষায় অংশ নেয় ৯৮৩ ছাত্রী।

 

এর মধ্যে জিপিএ-৫ পেয়েছে ২৩৮ জন। পাস করেছে ৮৩৮ জন। পাসের হার ৮৫.২৮ শতাংশ। নটরডেম কলেজ থেকে পরীক্ষায় অংশ নেয় ৮১১ জন শিক্ষার্থী। পাস করেছে ৭৮৭ জন। পাসের হার ৯৭.৪ পার্সেন্ট। জিপিএ-৫ পেয়েছে ১২৪ জন।

 

বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয় (কেবি) কলেজ থেকে পরীক্ষায় অংশ নেয় ৮১৫ জন। জিপিএ-৫ পেয়েছে ৯৭ জন। পাস করেছে ৭৭৪ জন। পাসের হার ৯৪ শতাংশ। ময়মনসিংহ মহিলা ডিগ্রী কলেজে ৮৫.৫ পার্সেন্ট পাশ করেছে। জিপিএ ৫ পেয়েছে ৪জন।

 

মোট পরিক্ষার্থী ছিল ৩২২ জন। তাদের মধ্যে পাশ করেছে ২৭৩ জন। ময়মনসিংহ ক্যান্টনম্যান্ট পাবলিক স্কুল এন্ড কলেজে থেকে অংশ নেয় ৫১৩ জন শিক্ষার্থী। জিপিএ-৫ পেয়েছে ৯২ জন। মোট পাস করেছে ৫০৪ জন। পাসের হার ৯৮.২৫ পার্সেন্ট।

 

রয়েল মিডিয়া কলেজ থেকে পরীক্ষায় অংশ নেয় ৬১২ জন। জিপিএ-৫ পেয়েছে ১৯ জন। পাস করেছে ৫০০ জন। পাসের হার ৮১.৭ পার্সেন্ট। আলমগীর মনসুর মিন্টু মেমোরিয়াল কলেজ থেকে অংশ নেয় ৫৫৫ জন পরীক্ষার্থী।

 

পাস করেছে ৪৫৬ জন। জিপিএ-৫ পেয়েছে ১০ জন। পাসের হার ৮২.১৬ পার্সেন্ট। ফলাফলের পর প্রতিক্রিয়ায় উচ্ছ্বসিত ময়মনসিংহ গার্লস ক্যাডেট কলেজের প্রিন্সিপাল এনায়েত হোসেন।

 

তিনি বলেন, প্রতিষ্ঠানটির এ ফলাফল সকলের সস্মিলিত প্রয়াস এবং প্রাতিষ্ঠানিক সুব্যবস্থাপনার সাফল্যের একটি উজ্জল কৃতিত্ব।

ব্রেকিং নিউজঃ