| |

জামালপুরে শিার্থীদের মাঝে সোলার প্যানেল বিতরণ

আপডেটঃ 11:00 pm | July 29, 2017

Ad

মোঃ রিয়াজুর রহমান লাভলু ॥ জামালপুরের মেলান্দহ উপজেলায় মাধ্যমিক বিদ্যালয়ের মেধাবী ছাত্র-ছাত্রীদের মাঝে সোলার প্যানেল বিতরণ করা হয়।

 

শনিবার উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তার কার্যালয় উপজেলা আওয়ামী লীগ কার্যালয়ে এ অনুষ্ঠানের আয়োজন করে। অনুষ্ঠানে উপজেলার ২৪টি মাধ্যমিক বিদ্যালয়ের ২১৬ জন ছাত্র-ছাত্রীদের প্রত্যেককে বিনামূল্যে একটি করে সোলার প্যানেল দেওয়া হয়।

 

প্রতিটি সোলার প্যানেল ২০ হাজার ৮০০ টাকা হিসেবে ত্রাণ ও দুর্যোগ ব্যবস্থাপনা মন্ত্রণালয়ের বিশেষ বরাদ্দের এ প্রকল্পে ব্যয় হয়েছে ৪৪ লাখ ৯২ হাজার ৮০০ টাকা।

 

অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে বস্ত্র ও পাট প্রতিমন্ত্রী মির্জা আজম এমপি বলেছেন, এই যে আজকে তোমাদের বিনামূল্যে সোলার প্যানেল দেওয়া হলো। এর একেকটির মূল্য ২০ হাজার ৮০০ টাকা। এটা কিন্তু কম নয়।

 

প্রধানমন্ত্রী শেখ হাসিনা বছরের শুরুতেই শিক্ষার্থীদের বিনামূল্যে যেমন নতুন বই উপহার দেন। বিদ্যুতের অভাবে তোমাদের যাতে লেখাপড়ার কোনো ক্ষতি না হয়। সেই জন্যই প্রধানমন্ত্রী তোমাদের এই সমস্যা দূর করে দিলেন। তোমরা ভালো করে লেখাপড়া করবে।

 

তোমাদেরকে মানুষের মতো মানুষ হতে হবে। প্রতিমন্ত্রী মির্জা আজম এমপি আরও বলেন, আজকে দেশে মেয়েরাই মেধাবী বেশি। নারীরা মেধা দিয়ে তাদের স্থান দখল করছে। দেশের ৪৬ জেলার মধ্যে ১৩ জন ডিসি নারী, এসপি রয়েছে ১৬ জন।

 

সেনাবাহিনীতে একজন নারী ব্রিগেডিয়ার হয়েছেন। জাতীয় সংসদে ৫০ জন সংরক্ষিত নারী সংসদ সদস্য, ছয়-সাতজন মন্ত্রী নারী, বিচারক, পাইলট, প্যারাকমান্ডো অফিসার থেকে শুরু করে সবক্ষেত্রে নারীরা আজ এগিয়ে যাচ্ছে।

 

প্রধানমন্ত্রী শেখ হাসিনা নারীদের ঘর থেকে বের করে এনে এই সুযোগ করে দিয়েছেন। প্রতিমন্ত্রী বলেন, বাংলাদেশ এক সময় ভিক্ষুকের দেশ ছিল। বাইরের দেশে এ দেশের মানুষদের মিছকিন বলতো। প্রধানমন্ত্রী শেখ হাসিনা সেই লজ্জা থেকে মুক্তি দিয়েছেন।

 

এখন আর বাংলাদেশ ভিক্ষুকের দেশ নেই। তিনি সবাইকে একযোগে দেশের উন্নয়নে আত্মনিয়োগ করে কাজ করে যাওয়ার আহ্বান জানান।

 

মেলান্দহ উপজেলা আওয়ামী লীগের সভাপতি আব্দুর রাজ্জাক সুজার সভাপতিত্বে সোলার বিতরণ অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন জামালপুরের সিভিল সার্জন ডা. মোশায়ের উল ইসলাম,

 

মেলান্দহ উপজেলা পরিষদের চেয়ারম্যান এ কে এম হাবিবুর রহমান চান, মাদারগঞ্জ পৌরসভার মেয়র মির্জা কবির, মেলান্দহ উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা গোলাম এলাহী আকন্দ,

 

সোলার প্রকল্প বাস্তবায়নকারী সংস্থা সান হোম এনার্জি লিমিটেডের মহাব্যবস্থাপক শরিফ আল আমিন, জেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক সালেহ শফিক গেন্দা ও সাংগঠনিক সম্পাদক আব্দুল্লাহ আল আমীন চান প্রমুখ।

ব্রেকিং নিউজঃ