| |

নেত্রকোনায় সৌদি রিয়ালসহ দুই প্রতারক আটক

আপডেটঃ 9:36 pm | August 08, 2017

Ad

শাহ্জাদা আকন্দ, নেত্রকোনা প্রতিনিধি: নেত্রকোনা মডেল থানা পুলিশ গত সোমবার রাতে পূর্বধলা উপজেলার শ্যামগঞ্জ বাজার থেকে অভিনব কায়দায় প্রতারণা করার সময় ৪টি সৌদি (৫০ রিয়াল) রিয়ালের নোটসহ প্রতারক চক্রের দুই সদস্যকে আটক করেছে।

 

আটককৃতরা হচ্ছে, ময়মনসিংহ জেলার গৌরীপুর উপজেলার নপাই গ্রামের সামছুদ্দিনের পুত্র মোখশেদ আলী (৩৫) ও মৃত মতিউর রহমানের পুত্র রঞ্জিত(৪০)।
অতিরিক্ত পুলিশ সুপার (সদর সার্কেল) মোহাম্মদ ছানোয়ার হোসেন জানান, পুলিশ সুপার জয়দেব চৌধুরীর নির্দেশে তার নেতৃত্বে সদর সার্কেল অফিসের এস আই জয়নুল, এ এস আই নুর নবী,

 

কন্সষ্টেবল মশিউল ও সিরাজকে সাথে নিয়ে পূর্বধলা উপজেলার শ্যামগঞ্জ বাজার এলাকায় গত সোমবার রাতে অভিযান চালিয়ে অভিনব কায়দায় প্রতারনা করার সময় ৪ টি সৌদি (৫০ রিয়াল) নোট ও গামছার কুন্ডলিসহ বৈদিশিক মুদ্রা প্রতারক চক্রের ২ জন সদস্যকে আটক করা হয়।

 

তিনি আরো জানান, উক্ত প্রতারক চক্রটি বিদেশ ফেরত/ বিদেশগামী লোকদেরকে প্রতারণার ফাঁদে ফেলার জন্য বৈদেশিক মুদ্রার নোট অতি অল্প মূল্যে বিক্রয়ের জন্য অফার করে। গামছার কুন্ডলি বা অন্য কোন প্যাকেটে কয়েকশ বৈদেশিক মুদ্রার নোট রয়েছে দাবী করে ক্রেতার মনে বিশ্বাস জন্মানোর জন্য উপর থেকে ১টি নোট যাচাইয়ের জন্য ক্রেতার হাতে তুলে দেয়।

 

ক্রেতা আশ্বস্থ হলে ক্রেতার কাছ থেকে কয়েক লক্ষ টাকা গ্রহন করে উক্ত গামছার কুন্ডলি/ প্যাকেটে থাকা অল্প কয়েকটি বৈদেশিক মুদ্রার নোট ক্রেতাকে দিয়ে ঘটনাস্থল থেকে দ্রুত সরে পড়ে।

 

তিনি আরো জানান, প্রাথমিক জিজ্ঞাসাবাদে ধৃত মোকসেদ ও তাহের স্বীকার করেছে যে, তারা ইতিপূর্বে ঢাকায় ৪টি এরূপ প্রতারনায় সফল হয়েছে। নেত্রকোনায় এটিই তাদের প্রথম অপারেশন ছিল। আটককৃতদের বিরুদ্ধে মামলা দায়েরের প্রস্তুতি চলছে।

ব্রেকিং নিউজঃ