| |

কলমাকান্দা উপজেলা প্রশাসনের ঝুকিপূর্ণ ভবন ভাঙ্গতে গিয়ে শ্রমিকের মৃত্যু

আপডেটঃ 6:45 pm | August 10, 2017

Ad

শাহ্জাদা আকন্দ, নেত্রকোনা প্রতিনিধি ঃ নেত্রকোনা জেলার কলমাকান্দা উপজেলা প্রশাসনের একটি ঝুকিপূর্ণ পুরাতন ভবন ভাঙ্গতে গিয়ে গতকাল বৃহস্পতিবার দুপুরের দিকে পিলারের চাপায় সুজন মিয়া (৩৫) নামক এক শ্রমিকের করুণ মৃত্যু হয়েছে। নিহত শ্রমিকের বাড়ী উপজেলার রামভদ্রপুর গ্রামে। তার পিতার নাম আব্দুস সালাম।
স্থানীয় এলাকাবাসী ও পুলিশ সূত্রে জানা গেছে, বৃহস্পতিবার সকাল থেকে কয়েকজন শ্রমিক মিলে উপজেলা প্রশাসনের একটি ঝুকিপূর্ণ পুরাতন ভবন ভাঙ্গার কাজ শুরু করে। দুপুরের দিকে একটি পিলার ভাঙ্গার সময় পিলারটি শ্রমিক সুজনের উপর পড়ে।

 

অন্যান্য শ্রমিক ও স্থানীয় লোকজন পিলারের নীচে চাপা পড়া সুজনকে কোন রকমে উদ্ধার করে দ্রুত কলমাকান্দা হাসপাতালে নিয়ে যায়। কর্তব্যরত চিকিৎসক তার অবস্থা আশংকা জনক হওয়ায় ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালে রেফার্ড করে।

 

বিকাল ৩টার দিকে আহত সুজনকে ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে যাওয়ার পথে কলমাকান্দার পাবই মোড়ে সে মৃত্যুর কোলে ঢলে পড়ে।
স্থানীয়দের অভিযোগ, এমন ঝুকিপূর্ণ পুরাতন ভবন মেশিন দিয়ে না ভেঙ্গে শ্রমিক দিয়ে ভাঙ্গার কারণে এমন ঘটনা ঘটেছে। এর দায় ভার কে নিবে?
কলমাকান্দা থানার অফির্সাস্ ইন-চার্জ এ কে এম মিজানূর রহমান ঘটনার সত্যতা স্বীকার করে বলেন, এ ব্যাপারে লিখিত অভিযোগ পাওয়া গেলে আইনানুগ ব্যবস্থা নেয়া হবে।।
কলমাকান্দা উপজেলার ভারপ্রাপ্ত ইউএনও, সহকারী কমিশনার (ভূমি) আশরাফুল সিদ্দিক জানান, এটি একটি দুঃখ্যজনক ঘটনা, নিহত শ্রমিকের পরিবারকে যাতে ক্ষতিপূরণ দেয়া যায় তার জন্য আমি ঠিকাদারের সঙ্গে কথা বলছি।
জেলা প্রশাসক ড. মোঃ মুশফিকুর রহমান জানান, নিহত শ্রমিকের লাশ দাফনের জন্য জেলা প্রশাসনের পক্ষ থেকে প্রয়োজনীয় আর্থিক সহায়তা প্রদান করা হবে।

ব্রেকিং নিউজঃ