| |

ধর্ম,বর্ণ নির্বিশেষে জঙ্গী,সন্ত্রাস ও ধর্মান্ধতা থেকে উত্তরণ ঘটিয়ে অসাম্প্রদায়িক বাংলাদেশ গড়তে সকলকে ঐক্যবদ্ধ হতে হবে

আপডেটঃ 11:31 pm | August 14, 2017

Ad

ইব্রাহিম মুকুট ॥ পরমেশ্বর ভগবান শ্রীকৃষ্ণের জন্মাষ্টমী উপলক্ষ্যে গতকাল সকাল ১০টায় সার্বজনীন জন্মাষ্টমী উদযাপন পরিষদ এর উদ্যোগে দুর্গাবাগী নাট মন্দিরে অলোচনা সভা অনুষ্ঠিত হয়।

 

উক্ত সভায় সভাপতিত্ব করেন সার্বজনীন জন্মাষ্টমী উদযাপন পরিষদ এর আহবায়ক এডভোকেট রাখাল চন্দ্র সরকার। অনুষ্ঠান পরিচালনা করেন সার্বজনীন জন্মাষ্টমী উদযাপন পরিষদ এর সদস্য সচিব শংকর সাহা ও মহানগর পুজা উদযাপন পরিষদের সদস্য সচিব উত্তম চক্রবর্তী রকেট। আলোচনা অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন বিভাগীয় কমিশনার জি.এম সালেহ উদ্দিন।

 

বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন ডিআইজি নিবাস চন্দ্র মাঝি, অতিরিক্ত পুলিশ সুপার দক্ষিণ নূরে আলম, জেলা পরিষদ চেয়ারম্যান অধ্যাপক ইউসুফ খান পাঠান, মহানগর আওয়ামীলীগ সভাপতি এহমেশামুল আলম, ময়মনসিংহ পৌরসভার মেয়র মো: ইকরামুল হক টিটু, ময়মনসিংহ জেলা হিন্দু বৌদ্ধ খৃষ্ঠান ঐক্য পরিষদের সভাপতি এডভোকেট বিকাশ রায়,

 

ময়মনসিংহ মহানগর পূজা উদযাপন পরিষদের আহবায়ক প্রদীপ ভৌমিক, সার্বজনীন জন্মাষ্টমী উদযাপন পরিষদ এর যুগ্ন আহবায়ক এডভোকেট পীযুষ কান্তি সরকার, ময়মনসিংহ জেলা মটর মালিক সমিতির সভাপতি আলহাজ্ব মমতাজ উদ্দিন মন্তা, ময়মনসিংহ জেলা পূজা উদযাপন পরিষদের সাধারন সম্পাদক এড. সুমেন্দ্র কিশোর চৌধুরী,

 

মহানগর হিন্দু বৌদ্ধ খৃষ্টান ঐক্য পরিষদের সভাপতি এডভোকেট প্রশান্ত দাস চন্দন, সাধারন সম্পাদক পবিত্র সরকার প্রমুখ বক্তব্য রাখেন। এ সময় উপস্থিত ছিলেন মহানগর পূজা উদযাপন পরিষদের যুগ্ম আহবায়ক সঞ্জিব সরকার, লিটন পাল। প্রধান অতিথি বক্তব্যে বিভাগীয় কমিশনার জিএম সালেহ উদ্দিন বলেন, কংস ছিল অত্যাচারী রাজা।

 

তার পিতা উগ্রসেনকে কারাগারে নিক্ষেপ করে ছিলেন। দেবকীর অষ্টম গর্ভের সন্তান শ্রী কৃষ্ণের জন্ম হওয়ায় মানবতার জন্য, সাধুদের পরিত্রাণ, দুষ্টের বিনাশ ও ধর্ম সংস্থাপনের জন্যই যুগবতার পরমেশ্বর ভগবান শ্রীকৃষ্ণ ভাদ্রের কৃষ্ণপক্ষের অষ্টমী তিথিতে দ্বাপর যুগে এই ভুবনে আবির্ভাব হয়ে ছিলেন। জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বলে ছিলেন,

 

ধর্ম যার যার রাষ্ট্র সবার। শ্রীকৃষ্ণের বানী থেকে আমরা অনেক কিছু জানতে পারি। বর্তমান সরকার হিন্দু, বৌদ্ধ, মুসলিম, খ্রিস্টান ঐক্যের প্রতীক। তাই সরকারের পক্ষে আমরা সাম্প্রদায়িকতা মুক্ত বাংলাদেশ গড়তে চাই। ময়মনসিংহ বিভাগীয় কমিশনার জি.এম.সালেহ উদ্দিন বলেছেন, দুষ্টের দমন আর শিষ্টের লালন করতেই শ্রীকৃষ্ণের আবির্ভাব ঘটেছিল।

 

তিনি আরো বলেন, বাংলাদেশ সাম্প্রদায়িক সম্প্রীতির এক উজ্জল নিদর্শন। তিনি বলেন, শ্রীকৃষ্ণের জম্ম তিথিতে আজকের এই দিনে ধর্ম,বর্ণ নির্বিশেষে জঙ্গী,সন্ত্রাস ও ধর্মান্ধতা থেকে উত্তরণ ঘটিয়ে অসাম্প্রদায়িক বাংলাদেশ গড়তে সকলকে ঐক্যবদ্ধ হতে হবে।

 

শোভাযাত্রায় ময়মনসিংহের বিভিন্ন এলাকা ও শিক্ষা প্রতিষ্ঠান থেকে দলে দলে ভক্তরা অংশ গ্রহণ করেন। আলোচনা সভা শেষে শ্রীকৃষ্ণের জন্মাষ্টমী উপলক্ষে এক বর্নাঢ্য মিছিল শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিন করে দুর্গাবাড়ী এসে শেষ হয়। শোভাযাত্রা শেষে মন্দির প্রাঙ্গনে ভক্তদের মাঝে প্রসাদ বিতরণ করা হয়।

ব্রেকিং নিউজঃ