| |

নানা কর্মসূচির মধ্য দিয়ে শেরপুরে জাতীয় শোক দিবস পালিত হয়েছে

আপডেটঃ 5:58 pm | August 15, 2017

Ad

মো. আবু রায়হান, শেরপুর ঝিনাইগাতী প্রতিনিধি: সারা দেশের ন্যায় শেরপুর জেলায় যথাযোগ্য মর্যাদায় বঙ্গবন্ধু শেখ মজিবুর রহমান এর ৪২তম শাহাদাৎ বার্ষিকী জাতীয় শোক দিবস পালিত হয়েছে।

 

একই সাথে শেরপুর জেলা সদরসহ উপজেলাগুলিতেও সরকারী-বেসরকারী প্রতিষ্ঠান ও রাজনৈতিক ভাবে জাতীয় শোক দিবসটি যথাযথ ভাবে পালন করেছে। সূর্যদোয়ের সঙ্গে সঙ্গে জাতীয় পতাকা অর্ধমিত ও কালো পতাকা উত্তোলনের মধ্য দিয়ে দিনের কর্মসূচি শুরু করা হয়।

 

শেরপুর জেলা সদরে সকাল সাড়ে ৯ টায় কালেক্টরেট প্রাঙ্গনে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে ফুল দিয়ে শ্রদ্ধা নিবেদন করেন জাতীয় সংসদের হুইপ, স্থানীয় সাংসদ আতিউর রহমান আতিক, জেলা প্রশাসক ড. মল্লিক আনোয়ার হোসেন, পুলিশ সুপার রফিকুল হাসান গণি, জেলা পরিষদের প্রধান নির্বাহী কর্মকর্তা অঞ্জন কুমার পালসহ সরকারী-বেসরকারি প্রতিষ্ঠানের প্রধান ও শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষক শিক্ষার্থীরা।

 

পরে একটি শোক র‌্যালি শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে শিল্পকলা একাডেমিতে গিয়ে শেষ হয়। শিল্পকলা একাডেমিতে বঙ্গবন্ধুর জীবন ও কীর্তির উপর আলোচনা অনুষ্ঠিত হয়।
আলোচনা শেষে জেলা প্রশাসনের আয়োজনে শিশুদের কবিতা আবৃতি, রচনা ও চিত্রাংকন প্রতিযোগিতার বিজয়ীদের মাঝে পুরষ্কার বিতরণ করা হয়।

 

অপরদিকে ঝিনাইগাতী উপজেলায় জাতীয় শোক দিবস যথাযথ মর্যাদায় পালন করা হয়েছে। শোক দিবস উপলক্ষে অংশ গ্রহণ করেন সরকারী-বেসরকারী প্রতিষ্ঠান ও আওয়ামী লীগের বিভিন্ন অঙ্গ সংগঠণ দিনব্যাপী বিভিন্ন কর্মসূচি পালন করেন। বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পূষ্পমাল্য অর্পন, শোক র‌্যালী, আলোচনা সভা ও দোয়া মাহফিল।

 

উক্ত শোক র‌্যালীতে অংশ গ্রহণ করেন প্রধান অতিথি শেরপুর-৩ আসনের সংসদ সদস্য এ.কে.এম ফজলুল হক চাঁন, উপজেলা নির্বাহী অফিসার এ.জেড.এম শরীফ হোসেন, সহকারী কমিশনার (ভূমি) নির্বাহী ম্যাজিস্ট্রেট মুহাম্মদ সাদিকুর রহমান, ঝিনাইগাতী থানার অফিসার ইনচার্জ বিপ্লব কুমার বিশ্বাস,

 

উপজেলা আওয়ামী লীগের সভাপতি-সম্পাদকসহ আওয়ামী লীগের অঙ্গ-সংগঠনের সকল নেতাকর্মী উপস্থিত ছিলেন। র‌্যালী শেষে বিকেলে বঙ্গবন্ধুর জীবনাদর্শ নিয়ে যুবলীগ কার্যালয়ে আলোচনা সভা অনুষ্ঠিত হয়। উক্ত সভায় প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন শেরপুর-৩ আসনের মাননীয় সংসদ সদস্য এ.কে.এম ফজলুল হক চাঁন। অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন,

 

শেরপুর জেলা পরিষদের প্যানেল চেয়ারম্যান আবু তাহের, আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক গোলাম মোস্তফা, উপজেলা আওয়ামী যুবলীগের আহবায়ক আবুল কালাম আজাদ, যুগ্ন আহবায়ক শাহ্ আলম,

 

কৃষক লীগের সভাপতি-সম্পাদক, সাবেক ছাত্রলীগ সভাপতি ফারুক আহম্মেদ, ছাত্রলীগ সভাপতি মশিউর রহমানসহ ইউনিয়ন পর্যায়ের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন। আলোচনা শেষে দোয়া ও খাবার বিতরণ রকা হয়।

ব্রেকিং নিউজঃ