| |

বঙ্গবন্ধু ছিলেন অসাম্প্রদায়িক চেতনায় সম্বৃদ্ধ একজন মানুষ: প্রদীপ ভৌমিক

আপডেটঃ 4:20 pm | August 16, 2017

Ad

রুহুল আমিন: গত ১৫ই আগষ্ট জাতিয় শোক দিবস উপলক্ষ্যে জাতির জনক বঙ্গবন্ধুর ৪২তম শাহাদাৎ বার্ষিকী উপলক্ষ্যে শ্রী শ্রী রঘুনাথজিউর আখরায় বিশেষ প্রার্থনা সভা অনুষ্ঠিত হয়।

 

সভায় সভাপতিত্ব করেন শ্রী শ্রী রঘুনাথজিউর আখরার কার্যনির্বাহী কমিটির সভাপতি এড: পীযুষ কান্তি সরকার। প্রধান অতিথি ছিলেন ময়মনসিংহ মহানগর পূজা উদযাপন পরিষদের আহ্বায়ক বাবু প্রদীপ ভৌমিক।

 

প্রার্থনা সভা পরিচালনা করেন রঘুনাথজিউর আখরার পরিচালনা কমিটির সহ সভাপতি সুমন ঘোষ। বক্তব্য রাখেন অসীত মজুমদার, পিন্টু সরকার, সঞ্জয় ঘোষ,শ্রী মনোরঞ্জন দে, শ্রী মানিক ঘোষ, শ্রী রুপম দাস, শ্রী বংশী কর্মকার, শ্রী সীমান্ত দেব প্রমুখ। প্রধান অতিথির বক্তব্যে প্রদীপ ভৌমিক বলেন বঙ্গবন্ধু ছিলেন অসাম্প্রদায়িক চেতনায় সম্বৃদ্ধ একজন মানুষ।

 

উনার কাছে সব ধর্মের মানুষের ছিল সমান অধিকার। বিশেষত সংখ্যালঘু সম্প্রদায়ের নাগরিকদের উনার উপর ছিল অসীম আস্থা তাই সংখ্যালঘু সম্প্রদায়ের জনগন উনাকে ভালোবাসতেন গভীর ভাবে।

 

মুক্তিযোদ্ধকালীন সময় থেকে পরবর্তী সময় পর্যন্ত বাংলাদেশের সংখ্যালঘুরা বঙ্গবন্ধুকে ও তার দল আওয়ামীলীগকে অকুন্ঠ সমর্থন জানাত। বঙ্গবন্ধুর হত্যাকান্ডে সবচেয়ে বেশি ক্ষতিগ্রস্থ হয়েছে সংখ্যালঘুরা।

 

আজকের এই দিনে আমরা তার বিদেহী আত্মার শান্তি কামনা করি। আলোচনা সভা শেষে পবিএ ভাগবত থেকে পাঠ করা হয় ও সম্মিলিতভাবে উপস্থিত সংখ্যালঘু সম্প্রদায়ের লোকেরা সমবেতভাবে উনার আত্মার শান্তি কামনার লক্ষ্যে প্রার্থনা সভায় অংশগ্রহন করেন।

ব্রেকিং নিউজঃ