| |

নির্বিঘ্নে ও নিরাপদে ঈদ উদযাপনে ময়মনসিংহ পুলিশের বিশেষ ব্যাবস্থা

আপডেটঃ 9:58 pm | August 26, 2017

Ad

মো: মেরাজ উদ্দিন বাপ্পী ॥ ঈদ মানে খুশী। এক অনাবিল আনন্দ বছরে এই একটা দিন সবাই মিলে উপভোগ করে খাওয়া-দাওয়া এবং বেড়ানোর নির্মল আনন্দ। এবারের ঈদ-উল-আযহা ও চিরায়ত আনন্দ উৎসবের আমেজে থাকবে পরিপূর্ণ।

 

আসন্ন ঈদ-উল-আযহার উৎসব আনন্দমুখর পরিবেশে উদযাপনের লক্ষে নিরাপত্তামূলক ব্যবস্থা গ্রহণ করেছে ময়মনসিংহ জেলা পুলিশ প্রশাসন। শনিবার দুপুরে ময়মনসিংহ জেলা পুলিশ আয়োজিত সংবাদ সম্মেলনে পুলিশ সুপার সৈয়দ নুরুল ইসলাম স্থানীয় সাংবাদিকদের জানান বিভিন্ন মার্কেট, শপিংমলে নিরাপত্তা দেবে পুলিশ।

 

গরুর হাট ক্রেতা-বিক্রেতার জন্যে নিরাপদ করতে ট্রাক বোঝাই কোরবানি পশুর নিরাপত্তাসহ ছিনতাই, চাঁদাবাজি, অজ্ঞান ও মলম পার্টির তৎপরতা রোধে মাঠে থাকবে সাদা পোশাকে ও ইউনিফর্মে পুলিশের বিশেষ টিম।

 

পুলিশ সুপার বলেন, পবিত্র ঈদ-উল-আযহা যথাযত শান্তি-শৃঙ্খলার মাধমে উদযাপন করতে ঘরমুখো মানুষের চলাচল নির্বিঘ্নে নিরাপদ করতে পুলিশ প্রশাসন কর্মদায়িত্ব পালন করবে। কোনো সুনির্দিষ্ট কারণ ছাড়া ট্রাক/কাভার্ড ভ্যান থামিয়ে চেকিং করা যাবে না।

 

নির্ধারিত স্থানে গাড়ি পার্কিং করতে হবে। শপিংমলের সামনে বা আশেপাশে যানবাহন পার্কিং করা যাবে না। কোনো অবস্থাতেই ফুটপাতে গাড়ি পার্কিং ও মোটরসাইকেল চালানো যাবে না।

 

এ সময় যেখানে সেখানে বাস থামিয়ে যাত্রী না উঠানোর জন্য বাস মালিক সমিতির প্রতিনিধিদের প্রতি আহ্বান জানান পুলিশ সুপার সৈয়দ নুরুল ইসলাম। রাস্তায় গাড়ি চলাচল স্বাভাবিক রাখতে নতুন করে কোনো রাস্তা না খুঁড়তে ও পুরাতন খোঁড়া রাস্তা দ্রুত মেরামত করতে অনুরোধ জানান পুলিশ সুপার।

 

এছাড়াও ফুটপাত ও বাড়ির সামনের রাস্তা দখল করে নির্মাণ সামগ্রী ফেলে চলাচলে যারা প্রতিবন্ধকতা সৃষ্টি করবে তাদের বিরুদ্ধেও মোবাইল কোর্টের মাধ্যমে ব্যবস্থা নেওয়ার অনুরোধ জানান তিনি।

 

এসময় উপস্থিত ছিলেন অতিরিক্ত পুলিশ সুপার নুরে আলম, এস এ নিয়াজি, জয়িতা শিল্পী, শাহরিয়ার মোহাম্মদ নিয়াজী আল আমীন, জেলা কোচ বিভাগের সম্পাদক বিকাশ সরকার, পরিবহন মালিক সমিতির নেতা রবিউল হোসেন শাহীন, শ্রমিক নেতা নজরুল ইসলামসহ বিভিন্ন সংগঠনের নেতৃবৃন্দ।

ব্রেকিং নিউজঃ