| |

ষষ্ঠী পূজার মধ্যে দিয়ে ময়মনসিংহ মহানগরের মন্ডবগুলিতে শুরু হলো শারদীয় দুর্গোৎসব

আপডেটঃ 10:40 pm | September 26, 2017

Ad

জেসমিন বেগম মিনু ॥ বোধন ও আবাহনের মধ্যে দিয়ে আজ শুরু হচ্ছে শারদীয় দুর্গোৎসবের প্রথম দিন ষষ্ঠী পূজোর মধ্যে দিয়ে। এবার ময়মনসিংহ মহানগরে শতাধিক মন্দিরে দেবী দূর্গার পূজা অনুষ্ঠিত হচ্ছে।

 

ময়মনসিংহ জেলা প্রশাসন,পুলিশ প্রশাসন এ ব্যাপারে নিরাপত্তার জন্য সর্বোচ্চ ব্যবস্থা গ্রহন করেছেন। এ লক্ষ্যে তারা বিভিন্ন সময় প্রশাসনিক কর্মকর্তাদের সাথে একাধিকবার সভা অনুষ্ঠিত করেছেন।

 

আলোচনা করেছেন বিভিন্ন মন্দিরের পূজারীবৃন্দ, মহানগর পূজা উদযাপন পরিষদ, জেলা পূজা উদযাপন পরিষদ, জেলা হিন্দু বৌদ্ধ খিষ্ট্রান ঐক্য পরিষদ ও মহানগর হিন্দু বৌদ্ধ খিষ্ট্রান ঐক্য পরিষদের নেতৃবৃন্দের সাথে।

 

তাছাড়া বিদুৎ বিভাগ, পৌর কর্পোরেশন ফায়ার সার্ভিস সহ অপরাপর প্রয়োজনিয় সংস্থাগুলির সাথেও মতবিনিময় করেছেন একাধিক বার। ময়মনসিংহ জেলা প্রশাসক খলিলুর রহমান,

 

মহানগরের পূজা উদযাপন পরিষদের আহ্বায়ক প্রদীপ ভৌমিকের সাথে তিনি বলেছেন জেলার সর্বএ শারদীয় দুর্গোৎসব যাতে শান্তি ও শৃঙ্খলারসহিত অনুষ্ঠিত হতে পারে সে জন্য ময়মনসিংহ জেলার আইন শৃঙ্খলা বজায় রাখার জন্য সর্বাত্তক নির্দেশ প্রদান করা হয়েছে।

 

জেলা পুলিশ সুপার সৈয়দ নুরুল ইসলাম বলেন দূর্গাপূজাকে নির্বিঘœ রাখতে জেলার সর্বএ পুলিশ প্রশাসনকে প্রস্তুত রাখা হয়েছে। কোথাও কোন প্রকার বিশৃঙ্খলার সৃষ্টির চেষ্টা করলে কঠোরহস্তে পুলিশ তা দমন করবে।

 

জেলার র‌্যাব কর্মকর্তা জানান জঙ্গী ও সন্ত্রাসীদের কথা চিন্তায় রেখে এবার র‌্যাবের নিরাপত্তা ব্যবস্থা বিশেষভাবে সাজানো হয়েছে। আশা করা যাচ্ছে কোথাও কোন অপৃতিকর ঘটনা ঘটবেনা।

 

কোতয়ালী মডেল থানার ওসি কামরুল ইসলাম বলেন পূজা চলাকালীন সময়ে কেও যদি পূজা মন্ডবে মাদক সেবন করে বিশৃঙ্খল অবস্থার সৃষ্টি করে পুলিশ তাকে আইনের আওতায় এনে সাথে সাথে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহন করবে। মাদকের ব্যাপারে এবার পুলিশ জিরো ট্রলারেন্সে বিশ্বাস করে।

ব্রেকিং নিউজঃ