| |

শহীদ সৈয়দ নজরুল ইসলাম কলেজের অধ্যক্ষ একেএম আব্দুর রফিকের পিএইচডি ডিগ্রি লাভ

আপডেটঃ 8:26 pm | September 27, 2017

Ad

স্টাফ রিপোর্টার ॥ ময়মনসিংহের খ্যাতি অর্জনকারী শিক্ষা প্রতিষ্ঠান শহীদ সৈয়দ নজরুল ইসলাম কলেজের অধ্যক্ষ একেএম আব্দুর রফিক ডক্টর অব ফিলোসোফি (পিএইচডি) ডিগ্রি অর্জন করেছেন।

 

তিনি বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয় থেকে ৩১/০৩/১৭ তারিখে অনুষ্ঠিত সিনিডকেটের ৩১১তম অধিবেশনে গৃহিত সিদ্ধান্তক্রমে বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন বিভাগের শিক্ষার্থীদের সাথে এ ডিগ্রি লাভ করেন।

 

ডঃ একেএম আব্দুর রফিক কৃষি সম্প্রসারণ শিক্ষা বিভাগে ( ।ঈড়ঢ়রহম ঝঃধঃবমু ড়ভ জঁৎধষ ঢ়বড়ঢ়ষব ভড়ৎ ঋষড়ড়ফ.) বিষয়ের উপর দীর্ঘ গবেষণা শেষে এ ডিগ্রি রাভ করেছেন।

 

ডঃ একেএম আব্দুর রফিক গৌরীপুর উপজেলার মাইজহাটি গ্রামের সম্ভ্রান্ত পরিবারের সন্তান। তার পিতার নাম মরহুম হাসান উল্লাহ এবং মাতার নাম মরহুমা হামিদা খাতুন। ডঃ একেএম আব্দুর রফিক চার ভাই চার বোনের মধ্যে তিনি দ্বিতীয়।
উল্লেখ্য ডঃ একেএম আব্দুর রফিক ১৯৭৯/৮০ সেশনে বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়ে কৃষি অনুষদে ভর্তি হয়ে উচ্চতর ডিগ্রি লাভ করেন। পরে তিনি পিএইচডি ডিগ্রি লাভ করেন।

 

কৃষি বিশ্ববিদ্যালয়ে শিক্ষা জীবনে তিনি ১৯৮৭ সালে বাংলাদেশ ছাত্রলীগ বাকৃবি শাখার সভাপতি নির্বাচিত হন। এছাড়া তিনি ১৯৯০ সালে বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয় ছাত্র সংসদের ভিপি নির্বাচিত হন। বর্তমানে তিনি শহীদ সেয়দ নজরুল ইসলাম কলেজের অধ্যক্ষ হিসাবে সুনামের সাথে দায়িত্ব পালন করছেন।

ব্রেকিং নিউজঃ