| |

ভালুকায় শ্রমিক অসন্তোষ পুলিশের সাথে ধাওয়া পাল্টা ধাওয়া

আপডেটঃ 9:03 pm | September 27, 2017

Ad

শেখ আজমল হুদা মাদানী ভালুকা প্রতিনিধি:  ভালুকা উপজেলার হবিরবাড়ী জামিরদিয়া মাহাদীন সুয়েটার মিলের কয়েকশ শ্রমিক বিভিন্ন দাবীতে ২৭ সেপ্টেম্বর বুধবার সকাল থেকে ঢাকা-ময়মনসিংহ সড়কে অবস্থান নিলে শিল্প পুলিশের সাথে ধাওয়া পাল্টা ধাওয়ার ঘটনা ঘটে।

 

এক পর্যায়ে শ্রমিকরা মহা সড়কে অবস্থান নিলে কিছুক্ষনের জন্য যান চলাচল বন্ধ হয়ে যায়। শ্রমিকরা জানায় মিল কর্তৃপক্ষ কারনে অকারনে উপযুক্ত বেতন না দিয়েই শ্রমিকদেরকে ছাটাই, বাহির থেকে ভাড়া করা গুন্ডা এনে শ্রমিকদের উপর শারিরিক নির্যাতন সহ নানা রকম অত্যাচার করে থাকে।

 

তারা জানায় গত কয়েক মাসে ৪/৫ শ শ্রমিককে বিভিন্ন অজুহাতে চাকুরি থেকে বরখাস্ত করা হয়েছে। বুধবার সকালে শ্রমিকরা কাজে যোগ দিতে আসলে মিলের অভ্যন্তরে কারেন্ট বন্ধ করে দেয়া হয় এছারা কতিপয় ভাড়াটিয়া গুন্ডা তাদেরকে লোহার রড ও লাঠিসোটা নিয়ে তারা করে মিল থেকে বের করে দেয়। পরে তারা ঢাকা ময়মনসিংহ মহা সড়কে অবস্থান নেয়।

 

এ সময় শিল্প পুলিশের সদস্যরা শ্রমিকদেরকে রাস্তা থেকে সরেযেতে বললে শ্রমিকরা উত্তেজিত হয়ে পরিস্থিতি খারাপ আকার ধারন করে। এক পর্যায়ে শ্রকিরা পুলিশকে লক্ষ করে ইটপাটকেল নিক্ষেপ শুরু করলে পুলিশ তাদেরকে ধাওয়া দিয়ে ছত্র ভঙ্গ করে দেয়।

 

শ্রমিকদের অভিযোগ ফ্যাক্টরীতে ১৭০ টি জেকার মেশিন বসানোর পর হতে শ্রমিক ছাটাইয়ের কাজ চলছে। শ্রমিকদেরকে তাদের পাওনা টাকা না দিয়েই জোর পূর্বক ইস্তফা কাগজে সই রেখে কর্মস্থলে ঢুকতে দিচ্ছেনা। এ ব্যাপারে স্থানীয় সাংবাদিকরা মিল কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করতে চাইলে তাদেরকে মিলের অভ্যন্তরে প্রবেশ করতে দেয়া হয়নি।

ব্রেকিং নিউজঃ