| |

পূর্বধলায় আদালতের নিষেধাজ্ঞা অমান্য করে ভুমি দখলের অপচেষ্টা ঃ রক্তক্ষয়ী সংঘর্ষের আশঙ্কা

আপডেটঃ 11:23 pm | October 04, 2017

Ad

শাহ্জাদা আকন্দ, নেত্রকোনা ॥ বিরোধপূর্ণ জমিতে আদালতের নিষেধাজ্ঞা সত্বেও একটি প্রভাবশালী চক্র নিষেধাজ্ঞা উপেক্ষা করে বেদখলের অপচেষ্টা চালাচ্ছে বলে অভিযোগ পাওয়া গেছে।

 

এ নিয়ে যে কোন সময় উভয় পক্ষের মাঝে রক্তক্ষয়ী সংঘর্ষের আশঙ্কা করছে এলাকাবাসী। লিখিত অভিযোগে প্রকাশ, নেত্রকোনা জেলার পূর্বধলা উপজেলার গোহালাকান্দা ইউনিয়নের জালশুকা গ্রামের মৃত বিপিন চন্দ্র দাসের পুত্র সত্যেন্দ্র চন্দ্র দাস পৈত্রিক সুত্রে জালশুকা মৌজায় পুরাতন ১১ খতিয়ানে ১২৬ দাগে ১২ শতাংশ ভুমি মালিক।

 

কিন্ত বিগত মাঠ জরিপে ভুল ক্রমে কিছু অংশ একই গ্রামের মৃত সাদির খা’র পুত্র ফজর আলী, রমজান আলী, মৃত কুদরত আলীর পুত্র কিতাব আলী, মৃত আলম তালুকদারের পুত্র আছির উদ্দিন তালুকদারের নামে রের্কড ভুক্ত হয়। সত্যেন্দ্র চন্দ্র দাস উক্ত ভুমি ভুল সংশোধনের জন্য নেত্রকোনা জেলা ৩য় জজ আদালতে মামলা দায়ের করেন।

 

মামলা নং- ১১/২০১৭ ইং। মামলার প্রেক্ষিতে বিজ্ঞ আদালত বিরোধকৃত ভূমিতে শান্তি শৃংখলা বজায় রাখার লক্ষ্যে অস্থায়ী নিষেধাজ্ঞা জারি করেন। কিন্ত প্রতিপক্ষ রমজান আলী গংরা আদালতের নিষেধাজ্ঞা অমান্য করে বিরোধপূর্ণ ভুমি অবৈধ ভাবে বেদখলের ষড়যন্ত্রে লিপ্ত রয়েছে। এতে উভয় পক্ষের মাঝে চরম উত্তেজনা বিরাজ করছে।

 

ভুমি দখলকে কেন্দ্র করে যে কোন সময় উভয় পক্ষের মাঝে রক্তক্ষয়ী সংর্ঘর্ষের আশঙ্কা করছে এলাকাবাসী। এ ব্যাপারে সত্যেন্দ্র দাস পূর্বধলা থানায় একটি সাধারন ডায়রী (জিডি) করেছেন। ডায়রী নং-১২১৫-২৮/০৭/২০১৭ইং।

ব্রেকিং নিউজঃ