| |

ঈশ্বরগঞ্জে নৌকাবাইচ অনুষ্ঠিত

আপডেটঃ 1:41 am | October 06, 2017

Ad

মো. আব্দুল আউয়াল ঈশ্বরগঞ্জ (ময়মনসিংহ): “সাবস মাঝি হেইয়ো, মরা জোয়ানী হেইয়ো, হেইয়োরে হেইয়ো” ধ্বনিতে মুখরিত ব্রহ্মপুত্রনদের তীর। সাজ সাজ রবে ঢেয়ের তালে তাল মিলিয়ে নৌকাবাইচে অংশ নেয় বিভিন্ন জেলা থেকে আগত ৯টি নৌকা।

 

প্রায় বিশ বছর পর ব্রহ্মপুত্রনদে এমন আয়োজন উপলক্ষ্যে নৌকা বাইচ দেখতে জমায়েত হন প্রায় ২০ হাজার মানুষ। ময়মনসিংহের ঈশ^রগঞ্জে ব্র‏‏হ্মপুত্র নদে গতকাল বৃহস্পতিবার বিকেল ৪টায় স্থানীয়দের উদ্যোগে আয়োজন করা হয় নৌকা বাইচটির।

 

জানা যায়, ১৯৯৭ সালের পর গতকাল বৃহস্পতিবার স্থানীয়রা এ নৌকা বাইচটির আয়োজন করে। ব্র‏‏হ্মপুত্র নদের উচাখিলা মরিচার চৌধুরি বাড়ি ঘাটে প্রায় এক কিলোমিটার এলাকায় এ নৌকা বাইচ প্রতিযোগিতা হয়।নৌকা বাইচ দেখতে আশপাশের উপজেলা সহ বিভিন্ন এলাকা থেকে নারী পুরুষ সহ প্রায় বিশ হাজার মানুষ অনুষ্ঠান স্থলে জড়োহন।

 

নৌকা বাইচটিতে অংশ নেয় শেরপুরের নকলার হযরত শাহ জালাল (রা.) এর নামের নৌকা, রয়েল বেঙ্গল টাইগার, পঙ্খিরাজ, ময়মনসিংহ সদরের সবার দোয়া, আশার আলো, জামালপুরের ইসলামপুরের বাংলার বাঘ, ঘুর্ণিঝড়, ঈশ^রগঞ্জের আল্লাহর দান ও তরুণ সংঘ সমাজ কল্যাণ ক্লাবের একটি নৌকা।

 

নৌকা বাইচ প্রতিযোগিতা শেষে বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণ করা হয়। প্রথম বিজয়ীকে একটি রেফ্রিজারেটর ও দ্বিতীয় বিজয়ীকে একটি ২১ ইঞ্চি রঙিন টেলিভিশন দেওয়া হয় আয়োজকদের পক্ষে থেকে।

 

এছাড়া ব্যক্তিগত ভাবে প্রত্যেক প্রতিযোগিকে পাঁচ হাজার টাকা করে পুরস্কার দেন প্রধান অতিথি উপজেলা পরিষদের চেয়ারম্যান মাহমুদ হাসান সুমন। নৌকা বাইচ প্রতিযোগিতাটি উদ্বোধন করেন মুক্তিযোদ্ধা মফিদুল ইসলাম চৌধুরী নোমান।

 

নিজাম উদ্দিনের পরিচালনা ও বীরমুক্তিযোদ্ধা আবুল কালাম মাস্টারের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অথিতি হিসেবে উপস্থিত ছিলেন ঈশ্বরগঞ্জ পৌর মেয়র ও মুক্তিযোদ্ধা কমান্ড কাউন্সিলের কমান্ডার আব্দুস ছাত্তার, ময়মনসিংহ জেলা পরিষদের সদস্য একরাম হোসেন ভূইয়া, উপজেলা আওয়ামী লীগের সহ-সভপতি সিরজুল ইসলাম,

 

যুগ্ম সাধারণ সম্পাদক জয়নাল আবেদীন,বীর মুক্তিযোদ্ধা আবুল কাসেম, আবু ইছহাকম আহাম্মদ আলী, তারুন্দিয়া ইউনিয়নের চেয়ারম্যান আব্দুল হালিম, রাজিবপুর ইউনিয়নের চেয়ারম্যান মোদাব্বিরুল ইসলাম, জাটিয়া ইউনিয়নের চেয়ারম্যান সামসুল হক ঝন্টু, ঈশ্বরগঞ্জ উপজেলা ছাত্রলীগ সাধারণ সম্পাদক হাসান মাহমুদ প্রমুখ।

 

প্রতিযোগিতায় বিচারকের দায়িত্ব পালন করেন সাবেক মেম্বার আবুল কাশেম, আব্দুল বারেক, সুলতান উদ্দিন, সামছুল হক ও আবুল বাশার।

ব্রেকিং নিউজঃ