| |

ঈশ্বরগঞ্জে এক আনসার সদস্যের সমাজ সেবা সুফল ভোগ করছে এলাকাবাসী

আপডেটঃ ৯:৪৮ পূর্বাহ্ণ | অক্টোবর ১২, ২০১৭

Ad

ঈশ্বরগঞ্জ প্রতিনিধি ॥ ময়মনসিংহের ঈশ্বরগঞ্জে এক আনসার সদস্যের সমাজ সেবামূলক কার্যক্রমের সুফল ভোগ করছেন এলাকাবাসী। উপজেলার পৌর সদরের কাকনহাটি গ্রামের নিজাম উদ্দিন আহামদের ছেলে ফয়সাল আহামদ একজন আনসার সদস্য। এলাকায় সন্ত্রাস, মাদক ও ইভটেজিং প্রতিরোধে তার কর্মকান্ডের জন্যে প্রশংসা কুড়িয়েছে এলাকাবাসীর।

 

মাদকসেবী ও বখাটে ছেলেদের ইভটিজিং থেকে স্কুলগামী ছাত্রীদের রক্ষা করতে তার সমবয়সীদের নিয়ে একটি প্রতিরোধ দল গঠন করে এলাকায় কার্যক্রম চালিয়ে যাচ্ছে। ফয়সাল আহামদ স্কুলে স্কুলে জঙ্গিবাদ বিরোধী প্রচার প্রচারণা চালিয়ে সচেতন করছে শিক্ষার্থীদের। এলাকায় অক্ষরজ্ঞান নেই এমন বয়স্কদের নিরক্ষর মুক্ত করতে চালু করেছে বৈকালীন শিক্ষা কেন্দ্র।

 

তার নানা মুখী সমাজ সেবামূলক ও ইতিবাচক কার্যক্রমের সুফল ভোগ করছে এলাকাবাসী। সমাজ সেবামূলক এসব কার্যক্রমের স্বীকৃতি হিসেবে উপজেলা শিক্ষা বিভাগসহ বিভিন্ন প্রমাসনীক বিভাগ থেকে মিলেছে প্রসংশা পত্রও। এলাকাবাসী জয়নাল আবেদীন জানান, আনসার সদস্য ফয়সাল আহামদের সেবা মূলক কার্যক্রম তারা ভিষণ খুশি।

 

তার বিভিন্ন সেবা মূলক কার্যক্রম ইতমধ্যে এলাকায় সারা ফেলেছে। এতে অন্য যুবকরাও উৎসাহী হচ্ছে। তার পরিশ্রমের সুফল ভোগকরছে এলাকাবাসী। আনসার সদস্য ফয়সাল আহামদ জানান, ২০১৪ সালে মাত্র ১০দিনের একটি প্রশিক্ষণ শেষে আনসার সদস্য হয়ে কাজ শুরু করেন। প্রশিক্ষণে ভাল করায় তাকে দল নেতা হিসেবে ডাকদেন।

 

২০১৬ সালের ১মার্চ থেকে ওয়ার্ড দলনেতা হিসেবে কাজ করছেন। আনসারের কার্যক্রম চালাতে গিয়ে সমাজের প্রতি একটু নিজের দায়িত্ববোধ তৈরী হয়। সেই দায়িত্ববোধের তাড়নায় সমাজ সেবমূলক অল্প কিছু কাজ শুরু করেছেন। এর পাশাপাশি তিনি লেখা পড়াও চালিয়ে যাচ্ছেন।

 

বর্তমানে তিনি ঈশ্বরগঞ্জ বিশ্ব বিদ্যালয় কলেজের রাষ্ট্র বিজ্ঞান বিভাগের ২য় বর্ষে ¯œাতক সম্মান শ্রেণিতে অধ্যয়নরত। ঈশ্বরগঞ্জ থানার অফিসার ইনচার্জ বদরুল আলম খান জানান, ফয়সাল আহামদ খুবই সক্রিয় একজন আনসার সদস্য।

 

তার সহযোগিতায় এলাকায় মাদক, সন্ত্রাস ও ইভটেজিং রোধে বেশ সফলতা পেয়েছেন। তাকে কোন কাজ দিলে সে কাজটি আন্তরিকতার সহিত করে বা পুলিশ কে সহযোগিতা করে। তার সমাজ সেবা মূলক কার্যক্রম বেশ প্রশংসনীয়।