| |

ভবিষ্যতের চাহিদা অক্ষুন্ন রেখে বর্তমানের চাহিদা মিটিয়ে টেকসই উন্নয়নে প্রত্যেককেই দায়িত্ব নিতে হবে

আপডেটঃ 11:56 pm | October 14, 2017

Ad

স্টাফ রিপোর্টার ॥ প্রধানমন্ত্রীর কার্যালয়ের এসডিজি বিভাগের প্রধান সমন্বয়ক মোঃ আবুল কালাম আজাদ বলেছেন, ভবিষ্যতের চাহিদা অক্ষুন্ন রেখে বর্তমানের চাহিদা মিটিয়ে টেকসই উন্নয়নে প্রত্যেককেই দায়িত্ব নিতে হবে।

 

আমাদের অধিকার আমাদেরই প্রতিষ্ঠা করতে হবে এ ধরণের প্রতিশ্র“তি প্রদান এবং রক্ষা করা সকলের দরকার। কমিটমেন্ট রক্ষার প্রত্যয় থাকলে অবশ্যই সম্ভব।

 

টেকসই উন্নয়ন অভিষ্ট (এসডিজি) অর্জনে স্থানীয় ব্যক্তিগতখাতে বিনিয়োগ পরিকল্পনা এবং উদ্যোক্তা সৃষ্টি ও উন্নয়নে শনিবার সকালে ময়মনসিংহ টাউনহল তারেক স্মৃতি অডিটরিয়ামে ময়মনসিংহ বিভাগীয় কর্মশালায় প্রধান অতিথির বক্তৃতাকালে তিনি উপরোক্ত কথা বলেন।

 

বিভাগীয় কমিশনারের কার্যালয়ের ব্যবস্থাপনায় বাংলাদেশ বিনিয়োগ উন্নয়ন কর্তৃপক্ষের সহযোগীতায় গভর্নেন্স ইনোভেশন ইউনিট (জিআইইউ) এর আয়োজনে এ কর্মশালা হয়। বিভাগীয় কমিশণার জিএম সালেহ উদ্দিনের সভাপতিত্বে কর্মশালায় প্রধান অতিথি আরো বলেন, বিগত ৫০ বছরে সারা পৃথিবী ভোগের পরিমাণ বাড়িয়েছে। অর্জনের চেয়ে ২৫ ভাগের বেশী ব্যবহার করছে।

 

খাবার কমে আসছে। এভাবে ভোগের পরিমাণ ও ব্যবহার বাড়তে থাকলে পৃথিবী টিকবেনা। তিনি আরো বলেন, এসডিজি অর্জনে ১৭টি বিষয় নিয়ে স্থানীয় পর্যায়ে আলোচনা করে স্থানীয়ভাবে চাহিদা, লক্ষ্যমাত্রা ও সক্ষমতা নিয়ে একটি সুপারিশ প্রেরণ করতে তিনি প্রশাসনের প্রতি আহবান জানান।

 

অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসাবে বক্তব্য রাখেন বিনিয়োগ উন্নয়ন বোর্ডের নির্বাহী চেয়ারম্যান কাজী মোঃ আমিনুল ইসলাম। অন্যান্যের মাঝে বক্তব্য রাখেন, কারিগরী ও মাদ্রাসা শিক্ষা বোর্ডের সচিব মোঃ আলমগীর, ময়মনসিংহ রেঞ্জ ডিআইজ নিবাস চন্দ্র মাঝি,

 

প্রধামন্ত্রীর কার্যালয়ের এটুআই প্রকল্পের মানিক মাহমুদ, বিনিয়োগ উন্নয়ন কর্তৃপক্ষের মহাপরিচালক মোঃ আব্দুল হালিম, ময়মনসিংহ বিভাগের অতিরিক্ত কমিশনার মোঃ মোজাম্মেল হক। ময়মনসিংহে স্যোলার প্যানেল ভিত্তিক একটি বিদ্যুত কেন্দ্র নির্মাণ হবে।

 

এ জন্য বিদ্যুত কেন্দ্র নির্মাণে জমি ক্রয়ের লক্ষ্যে একাধিক এলাকা পরিদর্শনে যান প্রধানমন্ত্রীর কার্যালয়ের এসডিজি বিভাগের প্রধান সমন্বয়ক মোঃ আবুল কালাম আজাদ। এ সময় বিভাগীয় কমিশণার জিএম সালেহ উদ্দিন, জেলা প্রশাসক মোঃ খলিলুর রহমানসহ বিভিন্ন পর্যায়ের কর্মকর্তাগণ সাথে ছিলেন।

ব্রেকিং নিউজঃ