| |

ময়মনসিংহে হর্কাস মাকেটে ভয়াবহ অগ্নিকান্ড : অর্ধশত কোটি টাকার ক্ষয়ক্ষতি

আপডেটঃ 2:36 pm | June 07, 2018

Ad

ইব্রাহীম মুকুট / রুহুল আমিনঃ ময়মনসিংহ শহরের গাঙ্গিনারপাড় হর্কাস মাকেটে ভয়াবহ অগ্নিকান্ডে কমপক্ষে দুইশত দোকান পুড়ে ছাই হয়ে গেছে। আজ বৃহস্পতিবার সকাল পৌনে সাতটার দিকে অগ্নিকান্ডের ঘটনা ঘটে। ফায়ার সার্ভিসের ১০টি ইউনিট প্রায় ৫ ঘন্টা চেষ্টার পর আগুন নিয়ন্ত্রনে এনেছে। জেলা প্রশাসক ড.সুভাষ চন্দ্র বিশ্বাস ঘটনার তদন্তে অতিরিক্ত জেলা ম্যাজিষ্ট্রেট নায়েরুজ্জামানকে প্রধান করে ৮ সদস্যের তদন্ত কমিটি গঠন করেছেন, কমিটি তিন কার্য দিবসের মধ্যে প্রতিবেদন পেশ করবেন।

পানির অভাবে আগুন নেভাতে দমকল বাহিনীকে হিমশীম খেতে হচ্ছে, উপজেলা পর্যায় থেকে ফায়ার সার্ভিসের দলকে কাজে লাগানো হয়। আগুনের লেলিহান শিখা ও কালো ধোয়া কয়েক মাইল দুর থেকে দেখা যায়।

ব্যবসায়িরা জানান, হকার্স মার্কেটে জুতা, কাপড়, মেশিনারি ও কসমেটিকসের দোকান রয়েছে। গভীর রাত পর্যন্ত দোকানদারি করে অনেকেই সেহরীর সময় দোকান বন্ধ করে ঘুমাতে যান। সকালে অগ্নিকান্ডের খবর পেয়ে এসে দেখেন দোকানে আগুনে জ্বলছে।
ফায়ার সার্ভিসের সহকারী পরিচালক শহিদুর রহমান জানান, বৈদ্যুতিক সর্ট সার্কিট থেকে এ অগ্নিকান্ড ঘটতে পারে। প্রাথমিক ভাবে ক্ষয়ক্ষতির পরিমান জানা যায়নি। তবে ধারণা করা হচ্ছে ক্ষয়ক্ষতির পরিমান অর্ধশত কোটি টাকা ছাড়িয়ে যাবে।

 

সকাল সাড়ে ৭টা থেকে শুরু করে ফায়ার সার্ভিসের সকল ইউনিটগুলো সকাল ৯টায় পর্যন্ত আগুন নেভাতে কাজ করেছে। আশে পাশে পানি সংকট থাকায় ফায়ার সার্ভিসের কর্মীদের আগুন নেভাতে পানি সংকটে পড়তে হয়েছে।অগ্নিকান্ডে খবর পেয়ে পুলিশ ও র‌্যাব প্রশাসেনর উর্ধ্বতন কর্মকর্তারা ঘটনাস্থলে ছুটে আসেন।

এ বিষয়ে বিভাগীয় কমিশনার জি এম সালেহ উদ্দিন, রেঞ্জ ডি আইজি নিবাস চন্দ্র মাঝি, জেলা প্রশাসক ড. সুভাষ চন্দ্র বিশ্বাস, ময়মনসিংহ জেলা পরিষদের চেয়ারম্যান অধ্যাপক ইউসুফ খান পাঠান, পুলিশ সুপার সৈয়দ নুরুল ইসলাম, জেলা আওয়ামী লগি সভাপতি অ্যাডভোকেট জহিরুল হক খোকা, মেয়র ইকরামুল হক টিটুসহ প্রশাসনের কর্মকর্তারা ঘটনাস্থল পরিদর্শন করেছেন।

ব্রেকিং নিউজঃ