| |

নেত্রকোনায় শিক্ষকদের মানববন্ধন প্রধানমন্ত্রী বরাবরে স্মারকলিপি প্রদান

আপডেটঃ ২:২৭ অপরাহ্ণ | সেপ্টেম্বর ১০, ২০১৮

Ad

শাহ্জাদা আকন্দ, নেত্রকোনা প্রতিনিধি ঃ ৩য় ধাপে জাতীয়করণ থেকে বঞ্চিত সকল বেসরকারী প্রাথমিক বিদ্যালয় জাতীয় করণের দাবীতে সোমবার নেত্রকোনায় মানবন্ধন কর্মসূচী পালন করেছে বেসরকারী শিক্ষক /শিক্ষিকাবৃন্দ।

বাংলাদেশ বেসরকারী প্রাথমিক শিক্ষক সমিতি নেত্রকোনা জেলা শাখার উদ্যোগে সকাল ১১টা থেকে ১২টা পর্যন্ত জেলা প্রশাসকের কার্যালয়ের সামনে মানববন্ধন অনুষ্ঠিত হয়। মানববন্ধন চলাকালে সকল বেসরকারী প্রাথমিক বিদ্যালয় জাতীয়করণের দাবী জানিয়ে বক্তব্য রাখেন কেন্দ্রীয় শিক্ষক সমিতির মহিলা বিষয়ক সম্পাদিকা নিগার সুলতানা, নেত্রকোনা জেলা শিক্ষক সমিতির সিঃ যুগ্ম আহবায়ক জুয়েল মিয়া, যুগ্ম আহবায়ক মমতাজুল ইসলাম রানা, যুগ্ম আহবায়ক সাইফুল আলম, মোঃ আব্দুল হেলিম, ইব্রাহিম খলিল, আব্দুর রাজ্জাক, হাবিবুর রহমান ও ইলিয়াস প্রমূখ।

মানববন্ধনে বক্তারা বলেন, জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ১৯৭৩ সনে একটি যুদ্ধ বিধ্বস্ত জাতিকে সু-শিক্ষায় শিক্ষিত করার লক্ষ্যে এক ঘোষনায় প্রায় ৩৭ হাজার বেসরকারী প্রাথমিক বিদ্যালয়কে জাতীয়করণ করেছিলেন।

 

তার সুযোগ্য কণ্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা ২০১৩ সালে ২৬,১৯৩টি বেসরকারী প্রাথমিক বিদ্যালয়কে জাতীয় করণ করেন। কিন্তু ৩য় ধাপে জেলা ও উপজেলা পর্যায়ে যাচাই বাচাই কমিটি কর্তৃক সুপারিশকৃত অপেক্ষমান প্রায় সাড়ে ৫ হাজার বিদ্যালয় জাতীয়করণ থেকে বঞ্চিত হয়। বক্তারা অবিলম্বে এ সকল প্রাথমিক বিদ্যালয় জাতীয় করণের জন্য প্রধানমন্ত্রীর কাছে জোর দাবী জানান। পরে জেলা প্রশাসকের মাধ্যমে তারা প্রধানমন্ত্রী বরাবরে স্মারকলিপি প্রদান করেন।

ব্রেকিং নিউজঃ