| |

ফুলবাড়িয়ায় তের ইউনিয়ন ও পৌরসভায় ৬৫ টি মন্ডপ

আপডেটঃ ১০:২৩ পূর্বাহ্ণ | অক্টোবর ০৯, ২০১৮

Ad

ফুলবাড়িয়া প্রতিনিধি : সনাতন ধর্মালম্বীদের সবচেয়ে বড় ধর্মীয় উৎসব শারদীয় দূর্গাসৎব। ময়মনসিংহের ফুলবাড়িয়া উপজেলার ১৩ টি ইউনিয়ন ও ১টি পৌরসভার ৬৫ টি মন্ডপে দূর্গাপূজা পালনে সকল প্রস্তুতি শেষ করেছে মন্দির কর্তৃপক্ষ। মন্দিরে সার্বিক আইন শৃঙ্খলা স্বাভাবিক রাখতে উপজেলা ও পুলিশ প্রশাসন প্রস্তুতি সভা শেষ করেছে। উপজেলা প্রশাসন সূত্রে জানা গেছে গত বছর অত্র উপজেলায় ৫৮ টি মন্ডপ ছিল। এ বছর ৭ টি মন্দির বৃদ্ধিতে মোট সংখ্যা দাড়িয়েছে ৬৫টি। মন্দিরের জন্য সরকারী বরাদ্দের চিঠি এখনো পৌঁছেনি বলে জানিয়েছেন উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা মো. আব্দুল বাছেত। তবে যথা সময়ে চিঠি পৌঁছবে বলে মনে করেন এ কর্মকর্তা।

থানা অফিসার ইনচার্জ শেখ কবিরুল ইসলাম জানান, মন্ডপে তাদের স্বেচ্ছাসেবকদের পাশাপাশি গ্রাম পুলিশ ও চৌকিদারগণ দায়িত্ব পালন করবে। এ ছাড়া মোবাইল টিমও কাজ করছে।

ইউএনও লীরা তরফদার বলেন, শারদীয় দূর্গাপূজার প্রস্ততি সভা করে নেতৃবৃন্দকে প্রয়োজনীয় দিক নির্দেশনা দেয়া হয়েছে। এ সময়ে একটি কন্ট্রোল রুম খোলার সকল প্রস্তুতিও শেষ হয়েছে।

উল্লেখ্য, গত বছর ৫৮ টি মন্ডপে ৫০০ কেজি করে চাউল বরাদ্দ দেয়া হলেও কালোবাজারিদের সিন্ডিকেট ও পূজা উদযাপন পরিষদ কথিত নেতার কারণে নায্যমূল্য থেকে বঞ্চিত হয় মন্ডপ সংশ্লিষ্টরা। এ বছর এর পূনরাবৃত্তি হবে না বলে মনে করেন সচেতন সনাতন ধর্মালম্বিগণ।

ব্রেকিং নিউজঃ