| |

ভালুকায় সড়কে যখন মানববন্ধন পারাপারে নাছোড় বান্দা পথচারী

আপডেটঃ ৭:৫৭ অপরাহ্ণ | অক্টোবর ২৩, ২০১৮

Ad

শেখ আজমল হুদা মাদানী ভালুকা (ময়মনসিংহ) প্রতিনিধি: বেলা তখন সোয়া ১১টা। নিরাপদ সড়ক দিবস উপলক্ষ্যে ভালুকায় ঢাকা-ময়মনসিংহ ফোরলেন মহাসড়কের দু’ধারে স্থানীয় প্রশাসনের উর্ধ্বতন কর্মকর্তাগন সহ কয়েক শতাধিক ছাত্র-ছাত্রীদের মানববন্ধন চলছে।

লোকজনের সরব উপস্থিতিতে পুরাতন বাসষ্ট্যান্ড এলাকা অনেকটাই সরগরম অবস্থা। ট্রাফিক পুলিশের তৎপরতা অন্য যে কোন দিনের চেয়ে বেশী। রাস্তা পারাপার কালে জনসাধারনকে ফুট ওভার ব্রীজ ব্যাবহারের পরামর্শ দিচ্ছেন ভালুকা উপজেলা নির্বাহী অফিসার মাসুদ কামাল। তাঁকে সহযোগীতা করছেন সহকারী কমিশনার (ভূমি) দীপায়ন দাস শুভ, ওসি ফিরোজ তালুকদার ও ট্রাফিক ইন্সপেক্টর কাজী আসাদুজ্জামান।

নারী-পুরুষ সহ বিভিন্ন বয়সী ও শ্রেনী-পেশার লোকজনের আনা-গোনা ঘটছিল রাস্তা পারাপারে। এ সময় উপজেলা নির্বাহী অফিসার ফুট ওভার ব্রীজ ব্যাবহারের পরার্মশ দিলে তারা পিছু হটে। আচমকা এক বাইসাইকেল কাঁধে নিয়ে আগমন ঘটে কিশোরের। বাই সাইকেলটি দু’হাতে উঁচু করে নিয়ে মহাসড়কের ডিভাইডার পাড়ি দেয়ার চেষ্টা। এ সময় সহকারী কমিশনার (ভূমি) তাকে বাঁধা ইউটার্ন ঘুরে আসার পরামর্শ দিচ্ছিলেন।

কিন্তু নাছোড় বান্দা পথচারী। সে এখান দিয়েই যাবে। অনেকটা জোর করেই ডিভাইডার অতিক্রমের চেষ্টা চালায় সে। এক পর্যায়ে ক্ষিপ্ত হয়ে উঠেন সহকারী কমিশনার। উত্তেজিত সুরের ধমকে কিছুটা নিবৃত হয় সে। এ সময় অন্যান্যদের চোখে পড়লে পিছু হটার পরামর্শে সাইকেলটি নিয়ে কিছুক্ষন বিপাকে পড়ে। কারন মহাসড়কে তখন যান চলাচল অব্যাহত ছিল। সে কারনে পিছু হটতে সময় লাগছে।

 

কি আর করা কতক্ষন সাইকেল কাঁধে রেখে ধীরে ধীরে পিছনের দিকেই প্রস্থান করতে হলো। প্রথম দিকে ভাবটা তো এমনি ছিল যেন সবাইকে ধাক্কা দিয়ে হলেও রাস্তা পারাপারে জয় করেই ছাড়বে সে। কারন সবাই নিষেধ করলেও সে উপলব্ধি করতে পেরেছে তার চোখ মুখ সে সাক্ষ্য দেয়নি। মুখের হাসিও কমেনি। আজকে না হয় নিশানা বিফল হলো। কাল কি হবে …. ?

ব্রেকিং নিউজঃ