| |

ময়মনসিংহে নৌকায় ভোট চাইলেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা

আপডেটঃ ৮:৫৩ অপরাহ্ণ | নভেম্বর ০২, ২০১৮

Ad

ইব্রাহিম মুকুট: প্রধানমন্ত্রী ও আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনা ময়মনসিংহে জেলা আওয়ামী লীগ কর্তৃক আয়োজিত জনসভায় বলেছেন, আমার চাওয়া-পাওয়ার কিছু নেই। আমি চাই এদেশের মানুষের ভাগ্যোন্নয়ন হবে। এদের মানুষ দু’বেলা পেট পুরে ভাত খাবে। কেউ গৃহহারা থাকবে না, সবার উন্নয়ন হবে। এসময় তিনি দেশের মানুষের জন্য নিজের জীবন উৎসর্গ করেছেন জানিয়ে কবির ভাষায় বলেন, ‘নিঃস্ব আমি, রিক্ত আমি দেবার কিছু নেই। আছে শুধু ভালোবাসা দিয়ে গেলাম তাই’।

শুক্রবার বিকেলে ময়মনসিংহের ঐতিহাসিক সার্কিট হাউজ মাঠে স্থানীয় আওয়ামী লীগ আয়োজিত জনসভায় প্রধান অতিথির বক্তৃতা রাখেন প্রধানমন্ত্রী। এর আগে সরকার প্রধান মঞ্চের পাশে ১৯৫টি উন্নয়ন প্রকল্পের উদ্বোধন ও ভিত্তিপ্রস্তর স্থাপন করেন। বক্তৃতায় প্রধানমন্ত্রী ময়মনসিংহে আলাদা শিক্ষাবোর্ড, বিভাগীয় স্টেডিয়াম ও নভোথিয়েটার করার ঘোষণাও দেন।

বক্তব্যের শুরুতেই জাতির জনককে স্মরণ করে বঙ্গবন্ধু কন্যা বলেন, সদ্য স্বাধীন একটি দেশকে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এগিয়ে নিয়ে যাচ্ছিলেন। কিন্তু, ১৯৭৫ সালে নির্মমভাবে তাকে হত্যা করা হয়। বাবা-মা-ভাই—সবাইকে হারিয়েছি। মানুষ তার আপনজনকে হত্যার বিচার চাইতে পারে, আমাদের সেই বিচার চাওয়ার সুযোগও দেওয়া হয়নি। ইনডেমনিটি অধ্যাদেশ জারি করে বঙ্গবন্ধু হত্যার বিচার বন্ধ করতে চেয়েছিল জিয়াউর রহমান।

প্রধানমন্ত্রী আরো বলেন, ২১ বছর পর আওয়ামী লীগ ক্ষমতায় এসে দেশকে উন্নয়নের পথে এগিয়ে নিয়ে যায়। কিন্তু ২০০১ সালে ষড়যন্ত্র করে আমাদের ক্ষমতায় আসতে দেওয়া হলো না। সেসময় ক্ষমতায় এসে বিএনপি-জামায়াত আওয়ামী লীগের নেতাকর্মীদের হত্যা করে। এই ময়মনসিংহে তারা পাকিস্তানি বাহিনীর মতো অত্যাচার করেছিল। ২০০৮ সাল পর্যন্ত এ দেশকে পিছিয়ে দেওয়া হয়েছিল।

২০১৪ সালে নির্বাচন ঠেকানোর নামে বিএনপি মানুষ পুড়িয়ে মারে উলে¬খ করে প্রধানমন্ত্রী বলেন, তারা ৫শ’ মানুষকে আগুনে পুড়িয়ে মেরেছে। এই বিএনপি ক্ষমতায় এসে নির্যাতন করে, আর আওয়ামী লীগ ক্ষমতায় এসে কোনো নির্যাতন করে না, দেশের উন্নয়ন করে, মানুষের কল্যাণ করে। তুলে ধরেন গত দশ বছরে সরকারের উন্নয়ন চিত্র। সমাবেশ পূর্ব জেলা আওয়ামী-লীগের নেতা-কর্মীরা খন্ড খন্ড মিছিল নিয়ে ময়মনসিংহ সার্কিট হাউজ মাঠ কানায় কানায় ভরে তুলেন। আগামী একাদশ জাতীয় সংসদ নির্বাচনে ভালুকা উপজেলা থেকে মনোনয়ন প্রত্যাশী জেলা আওয়ামী-লীগ নেতা এম এ ওয়াহেদ কয়েক হাজার জনতার একটি বিশাল মিছিল নিযে প্রধানমন্ত্রীর সভাস্থলে হাজির হন। ইতিমধ্যেই তিনি ময়মনসিংহ জেলা আওয়ামী-লীগসহ ভালুকা উজেলার ভোটারে কাছে উদিয়মান জনপ্রিয় নেতায় পরিণত হচ্ছে। তাই ভালুকা উজেলার ভোটরদের দাবী এম এ ওয়াহেদ মত নেতা ভালুকা থেকে মনোনয়ন পান।

ব্রেকিং নিউজঃ